https://www.a1news24.com
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:২৭

জায়েদ খানের শিল্পী সমিতির সদস্যপদ বাতিল, পাননি বনভোজনের দাওয়াত

বিনোদন ডেস্ক : শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত হচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির পিকনিক। চলচ্চিত্রের ভোটার শিল্পীসহ প্রায় ২ হাজার বেশি আর্টিস্টদের নিয়ে প্রথমবার ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে এ পিকনিকে উৎসবমুখর পরিবেশ দেখা গেল।

শনিবার (২ মার্চ) সকাল ৮ টা থেকে এফডিসির শিল্পী সমিতির সামনে থেকে ৫টি বড় বাস করে শিল্পীদের পিকনিক স্পট এ নিয়ে আসতে দেখা যায়। বাকীরা নিজের গাড়ীতে করে পিকনিক স্পর্টে আসতে দেখা যায়। পিকনিক স্পট থেকে নিশ্চিত করেছেন শিল্পী সমিতির কোষাধ্যক্ষ খল অভিনেতা জাদু আজাদ।

প্রথমবার পিকনিক নিয়ে বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার বলেন, আমরা অনেক জটিল কাজের সমাধানের চেষ্টা করেছি এবং অনেক সফলতাও পেয়েছি। কাজ করতে করতে ভুল-ক্রটি হয়ে থাকে। সেগুলি উপক্ষা করে সামনের দিনগুলিতে আরও কাজ করতে চান। প্রাণের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির কাজ করার অঙ্গিকার করেন।

কাকে নিয়ে এবারের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন করবেন জানতে চাইলে নিপুণ বলেন, আপাতত বার্ষিক বনভোজন ২০২৪ সবাই মিলে উপস্থিত হয়েছি। আল্লাহতায়ালার কাছে প্রার্থনা আমরা সবাই যেন ভালো থাকার কথা বলেন এই চিত্রনায়িকা।

পিকনিকের আগে দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯ নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ বাতিলের ঘোষণা দেন। সেখানে তিনি আরও জানান, কোনরূপ সাংগঠনিক দূর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশ ধারাবাহিক ভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করায় গত ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের এর সদস্যপদ বাতিল করা হয় বলে অবগত করেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার।

এছাড়াও, আজকের পিকনিক নিয়ে বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক চিত্রনায়িকা সৈয়দা কামরুন নাহার শাহনূর বলেন, লোকজন আসতে শুরু করেছেন। চেষ্টা করেছি সবাইকে নিয়ে এ আয়োজন সফল করতে। পূণরায় চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে কথা বললে শাহনূর জানান, আজকে কোন নির্বাচনের বিষয়ে কথা নয়। আজকে সবাইকে নিয়ে পিকনিকে আনন্দ উল্লাসে মাতিয়ে থাকার কথা বলেন এই চিত্রনায়িকা।

জানা গেছে, এবার চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুটি প্যানেলে দুটি প্যানেল দাঁড় হতে পারে। একটি হলো মিশা-ডিপজল প্যানেল অন্যটি অমিত হাসান – নিপুন প্যানেল। নির্বাচনটি এপ্রিলের মাঝামাঝি হবার কথা রয়েছে।

এদিকে আজকের বনভোজনে দাওয়াত না পাওয়ায় অবাক হওয়ার কথা জানিয়েছেন চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, ‘আমি তিন-তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক। অথচ শিল্পী সমিতির পিকনিকে আমাকে কোনো কার্ড পাঠানো হয়নি। এমনকি কেউ ফোন দিয়েও পিকনিকের বিষয়ে আমাকে বলেনি। বিষয়টি সংকীর্ণ মানসিকতার পরিচয় দেয়।’

আরো..