https://www.a1news24.com
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৩:৪৪

গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানিয়ে অস্কারে ‘লাল পিন ব্যাজ’ পরে তারকারা

বিনোদন ডেস্ক: ফিলিস্তিনে স্থায়ী যুদ্ধবিরতির সমর্থনে অস্কার অনুষ্ঠানে লাল পিন ব্যাজ পরে হাজির হন বেশ কয়েকজন তারকা।রোববার (১০ মার্চ) ৯৬তম একাডেমি অ্যাওয়ার্ডে সংগীতশিল্পী বিলি আইলিশ, ফিনিয়াস ও’কনেল, পুওর থিংস তারকা মার্ক রাফালো এবং কমেডিয়ান রেমি ইউসেফ, রামি ইউসুফ, মাহেরশালা আলিসহ সেলিব্রিটিরা লাল পিন ব্যাজ পরেছিলেন।

ব্যাজটিতে দেখা যায়, এর ভেতরে একটি কমলা রঙের হাত রয়েছে যার মধ্যে একটি কালো হার্ট সাইন আঁকা।সেলিব্রিটি ও বিনোদন জগতের শিল্পীদের এসব পিন ব্যাজ সরবরাহ করেছিল ‘আর্টিস্ট ফর সিজফায়ার’ নামের একটি সংগঠন।

এক প্রেস বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, লাল পিন ব্যাজটি গাজায় দ্রুত ও স্থায়ী যুদ্ধবিরতির জন্য সম্মিলিত সমর্থনের প্রতীক। একইসঙ্গে ফিলিস্তিনের বেসামরিক নাগরিকদের জন্য মানবিক সহায়তার পক্ষে ও সমস্ত জিম্মিদের মুক্তির বার্তা দেয়। আর গাজায় যুদ্ধবিরতির আহ্বান জানাতেই লাল পিন ব্যাজ পরে অস্কারে যোগ দিয়েছিলেন সেলিব্রিটিরা।

রেড কার্পেটে দাঁড়িয়ে কৌতুক অভিনেতা রেমি ইউসেফ মার্কিন গণমাধ্যমকে বলেন, আমরা গাজায় অবিলম্বে এবং স্থায়ী যুদ্ধবিরতির জন্য বলছি। আমরা ফিলিস্তিনি জনগণের জন্য ন্যায়বিচার ও শান্তি চাচ্ছি এবং আপনিও জানেন, সত্যিই একটি সর্বজনীন বার্তা, যা হল শিশুদের হত্যা বন্ধ করা হোক।

এর আগে, ফেব্রুয়ারিতে গ্র্যামিস এবং ডিরেক্টরস গিল্ড অব আমেরিকা (ডিজিএ) অ্যাওয়ার্ডে লাল পিন ব্যাজগুলো দেখা গিয়েছিল। সে সময় রাফালোকেও ওই ব্যাজ পরতে দেখা যায়। এ বিষয়ে ডিজিএ রেড কার্পেটে রাফালো বলেন, আমরা শান্তির পথে, বোমা ফেলায় সমর্থন করি না। আমরা যা বলছি তা হলো, যুদ্ধবিরতির সুযোগ দিতে দোষ কি? তথ্যসূত্র: আল জাজিরা

আরো..