https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৫৫

৯ মামলায় মির্জা আব্বাসের জামিন শুনানি বৃহস্পতিবার

নিজস্ব প্রতিবেদক: গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে হওয়া নয় মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেপ্তার দেখানোসহ জামিন শুনানির জন্য বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) দিন ধার্য করেছেন আদালত। বুধবার (৩১ জানুয়ারি) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রেজাউল করিম চৌধুরী শুনানির এ দিন ধার্য করেন।

এই নয় মামলার মধ্যে পুলিশ হত্যাসহ পাঁচটি পল্টন ও প্রধান বিচারপতির বাসভবনে হামলাসহ চারটি রমনা থানার। এসব মামলায় বুধবার আব্বাসের পক্ষে জামিন আবেদন করেন তার আইনজীবী মহিউদ্দিন চৌধুরী। সেই আবেদনের শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন আদালত।

এর আগে ২১ জানুয়ারি আব্বাসের জামিন আবেদন গ্রহণ করে ১৫ দিনের মধ্যে আইনানুযায়ী তা নিষ্পত্তির নির্দেশ দেন হাইকোর্ট। এক পৃথক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আতাবুল্লাহর হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

গত ২৯ অক্টোবর রাজধানীর শাজাহানপুর থানার এক মামলায় মির্জা আব্বাসকে গ্রেপ্তার করা হয়। তবে ওই মামলা ছাড়া তার বিরুদ্ধে পল্টন, রমনা ও রেলওয়ে থানায় আরও ১০টি মামলা রয়েছে। এসব মামলায় তার জামিন আবেদন করা হলে গত ১০ জানুয়ারি নিম্ন আদালত গ্রহণ করেননি। তাই তিনি ১০ মামলায় জামিন আবেদনগুলো গ্রহণ করে আইন অনুসারে নিষ্পত্তির নির্দেশনা চেয়ে রিট করেন।

এর মধ্যে রেলওয়ে থানার মামলাটি ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অধীন হওয়ায় সেই আদালতে জামিনের আবেদন করার কথা জানান মির্জা আব্বাসের আইনজীবী।

আরো..