https://www.a1news24.com
১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪৫

৫৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের বিভিন্ন কর্মসূচী পালন

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেসা হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সোনার বাংলাদেশ এগিয়ে নিতে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নারী সমাজকে সঙ্গে নিয়ে বাংলাদেশকে উন্নত দেশের দিকে নিয়ে যেতে হবে।

তিনি আরো বলেন, নারী শিক্ষা নিশ্চিত করা, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করা এবং সুরক্ষা ও অধিকার নিশ্চিত করতে আইন প্রণয়নের পাশাপাশি সবক্ষেত্রে নারীর অংশগ্রহণ নিশ্চিত করতে পৃষ্ঠপোষকতা দিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা। বাংলাদেশের উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

তিনি মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় সিলেট জেলা পরিষদ মিলানায়তনে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা, কেক কাটা, প্রতিষ্ঠাবর্ষিকীর বর্ণাঢ্য র‌্যালি ও বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানা এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হেলেন আহমদ এর পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান।

প্রধান বক্তার বক্তব্যে এডভোকেট নাসির উদ্দিন খান বলেন, স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমরা নারীদের সম্পৃক্ত করে দেশকে এগিয়ে যাব। সবার জন্য খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সেবাসহ দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা জাতির পিতার দর্শন অনুসারে দেশের অর্ধেক জনগোষ্ঠী নারীর অর্থনৈতিক, সামাজিক, পারিবারিক ও রাজনৈতিক ক্ষমতায়নের নতুন ধারা সৃষ্টি করেছেন এবং নারীর উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। নারী ক্ষমতায়নতে এগিয়ে নিয়ে যেতে সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যাওয়ার আহবান জানান।

র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি নাজনিন হোসেন, সিলেট জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি সালমা বাছিত, সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আমাতুজ জহুরা রওশন জেবিন রুবা, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য শামছুন্নাহার, সাজেদা পারভিন, সাজনা সুলতানা, নুরুন নাহার, হাসিনা আক্তার, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সদস্য রোকসানা পারভিন প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আছিয়া সিকদার। গীতা পাঠ করেন বিনা সরকার।

আলোচনা সভার পূর্বে সকাল ১০টায় সিলেট নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করে নগরীর বিভিন্ন সড়ক পদিক্ষণ করে জেলা পরিষদ মিলনায়তন এসে আলোচনা সভায় মিলিত হয় এবং বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেট জেলা পরিষদ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর মুর‌্যালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। বিজ্ঞপ্তি

আরো..