https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ভোর ৫:৪২

৩৫ ফাউলের ম্যাচে প্যারাগুয়ের বিরুদ্ধে হারল ব্রাজিলের যুবারা

স্পোর্টস ডেস্ক: ২০২৪ প্যারিস অলিম্পিকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের চূড়ান্ত বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে একই দিনে আলাদা প্রতিপক্ষের মুখোমুখি হয়েছেল ব্রাজিল ও আর্জেন্টিনা। আর্জেন্টিনা পয়েন্ট ভাগ করে মাঠ ছাড়লেও ব্রাজিলকে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে। যেখানে প্রতিপক্ষ ছিল প্যারাগুয়ে। এ হারের ফলে পয়েন্ট টেবিলের চারে অবস্থান করছে সেলেসাও যুবারা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) বাংলাদেশ সময় সকালে এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে মুখোমুখি হয়ে ব্রাজিল ও প্যারাগুয়ে। ম্যাচটিতে ১-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে প্যারাগুয়ে। প্যারাগুয়ের হয়ে একমাত্র গোলটি করেন ফ্যাব্রেজিও জোসে পেরেল্টা রামিরেজ।

৩৫ ফাউলের ম্যাচে পুরো আধিপত্য বজায় রাখে প্যারাগুয়ে। যদিও বল পজিশনে এগিয়ে ছিল ব্রাজিলের যুবারা। পুরো ম্যাচে ব্রাজিল প্রতিপক্ষের গোলমুখে মাত্র ৫টি শট নিতে সক্ষম হয়। যেখানে প্যারাগুয়ে করে ১৯টি শট, যার মধ্যে ৬টিই ছিল লক্ষ্যে। ম্যাচে উভয় দলই গোলের জন্য মরিয়া হয়ে আক্রমণ চালাতে থাকে। এতে করে ম্যাচে উত্তেজনা তৈরি হয়। বার বারই দু’দলের খেলোয়াড়রা বল রেখে শক্তি প্রদর্শনেই বেশি দেখাচ্ছিল। তাই তো রেফারিকে ৩৫ বার খেলা থামিয়ে দিতে হয়।

তবে ম্যাচের ফলাফল ব্রাজিলের পক্ষেও যেতে পারত। যদি না প্রথমার্ধের ২৮ মিনিটে প্রাপ্ত পেনাল্টি থেকে গোল করতে পারতেন বিস্ময়বালক এনদ্রিকে। পেনাল্টি থেকে এনদ্রিকে গোল করতে ব্যর্থ হলেও বিরতির আগে ঠিকই প্যারাগুয়েকে ওয়েল্ডার ভিয়েরার পাস থেকে গোল করে লিড এনে দেন ফ্যাব্রেজিও জোসে পেরেল্টা রামিরেজ।

বিরতি থেকে ফিরে গোলের জন্য মরিয়া হয়ে উঠে ব্রাজিলের যুবারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা। শেষ পর্যন্ত ওই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে প্যারাগুয়ে।

প্রসঙ্গত, অলিম্পিকের নিয়মানুসারে লাতিন আমেরিকা থেকে দুটি দল অংশ নিতে পারবে। সেই দুটি দল কারা হবে তা জানতে অপেক্ষা করতে হবে আরও কিছু দিন। তবে ইতোমধ্যে লাতিন অঞ্চলের গ্রুপ পর্বের ম্যাচ শেষ হয়েছে। দ্বিতীয় পর্বে উত্তীর্ণ হয়েছে চারটি দল। গ্রুপ ‘এ’ থেকে ব্রাজিলের সঙ্গে উঠে ভেনেজুয়েলা ও গ্রুপ ‘বি’ থেকে আর্জেন্টিনার সঙ্গে উঠে প্যারাগুয়ে।

এ চারটি দল বাছাইপর্বের চূড়ান্ত পর্বে একে অপরের মুখোমুখি হবে। সেখান থেকে শীর্ষে থাকা দু’দলই পাবে প্যারিস অলিম্পিকে খেলার সুযোগ যেটি মাঠে গড়াবে চলতি বছরের জুলাইতে।

বাছাইয়ের চূড়ান্ত পর্বে ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী ৮ ফেব্রুয়ারি। যেখানে প্রতিপক্ষ ভেনেজুয়েল। তৃতীয় ও শেষ ম্যাচটি হবে ১১ ফেব্রুয়ারি। যেখানে চিরপ্রতিদ্বন্দ্বী হবে আর্জেন্টিনার।

আরো..