https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:২৭

হুথির ব্যালিস্টিক মিসাইল ও তিনটি ড্রোন ভূপাতিত করল মার্কিন বাহিনী

অনলাইন ডেস্ক: ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথির একটি জাহাজ-বিধ্বংসী ব্যালিস্টিক মিসাইল ও তিনটি ড্রোন ভূপাতিত করেছে মার্কিন বাহিনী।মার্কিন সেন্ট্রাল কমান্ড (সেন্টকম) এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে।

বিবৃতিতে বলা হয়, আরলে-বার্ক শ্রেণির গাইডেড ক্ষেপণাস্ত্র ধ্বংসকারী মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস কার্নি থেকে ইয়েমেন সময় বুধবার সন্ধ্যায় হুথির ওই মিসাইল ও ড্রোনগুলোকে লক্ষ্য করে গুলি করে।এ ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে, গণমাধ্যমের প্রতিবেদন থেকে আরও জানা গেছে, বুধবার লোহিত সাগরে জাহাজকে লক্ষ্যবস্তু করার জন্য প্রস্তুত করা হুথিদের ১০টি ড্রোন হামলা চালিয়ে ধ্বংস করেছে মার্কিন বাহিনী। বাহরাইনে নাম প্রকাশে অনিচ্ছুক একজন মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।

তিনি জানান, এফ-১৮ সুপার হরনেট পশ্চিম ইয়েমেনের ১০টি লঞ্চ সাইটে বোমা হামলা চালায়। ইয়েমেনের স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, বন্দর নগরী হোদেইদাহ’র আল-জাব্বানা এলাকার কাছে এসব হামলা হয়েছে।

এর আগে ইরান-সমর্থিত গোষ্ঠীটি অ্যাডেন উপসাগরে মার্কিন বাণিজ্য জাহাজ ‘কেওআই’-তে হামলার দাবি করে। হুথি নিয়ন্ত্রিত সংবাদসংস্থা সাবা বলেছে, ক্ষেপণাস্ত্রগুলো ‘সরাসরি জাহাজে আঘাত করেছে’।

আরো..