https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪২

স্কলার্সহোম মেজরটিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালন

স্কলার্সহোম মেজরটিলা কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক বলেছেন, স্বাধীনতা শত সহস্র ত্যাগের বিনিময়ে পাওয়া অমূল্য ধন। রক্ত ত্যাগের পথে হেঁটে যে বাংলাদেশের পদযাত্রা, তা বৃথা যাওয়ার নয়। বাঙালি জাতি তাঁর কাঙ্খিত লক্ষ্যে পৌঁছুক, এই আমাদের কামনা। আর স্বাধীনতা দিবসে প্রেরণা লক্ষ্য হোক, সমৃদ্ধ ও কাঙ্ক্ষিত সোনার বাংলাদেশ।তিনি মুক্তিযুদ্ধের অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধের সকল সংগঠক, আত্মত্যাগকারী সকল শহিদ ও সম্ভ্রম হারানো মা-বোন এবং বীর সেনানীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করেন।

মঙ্গলবার (২৫ মার্চ) সকালে স্কলার্সহোম মেজরটিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।এর আগে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় চিত্রাঙ্কন ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা শুরু হয়।

কলেজের প্রভাষক শাহাব উদ্দিন আহমেদ ও প্রভাষক আন্নামা চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় শিক্ষকদের পক্ষ থেকে মহান স্বাধীনতা দিবসের উপর বক্তব্য রাখেন জীববিজ্ঞান বিভাগের প্রভাষক জাহাঙ্গীর হোসেন। অনুষ্ঠানের সার্বিক দ্বায়িত্বে ছিলেন বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রভাষক মীর হোসাইন সরকার।

অনুষ্ঠানে মহান শহিদদের আত্মার মাগফেরাত ও বাংলাদেশের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক মাওলানা ফয়সল আহমদ।পরে স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে কলেজের অধ্যক্ষ মো. ফয়জুল হক সহ অন্যান্যরা। বিজ্ঞপ্তি

আরো..