https://www.a1news24.com
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৪০

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ চলছে

অনলাইন ডেস্ক: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুই দিনব্যাপী নির্বাচনের প্রথম দিনের ভোটগ্রহণ চলছে। এ নির্বাচনে সাত হাজার ৮৮৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বুধবার (৬ মার্চ) সকাল ১০টা ২০ মিনিটে সুপ্রিম কোর্ট বার ভবনের মিলনায়তনে ৫০ বুথে একযোগে ভোটগ্রহণ শুরু হয়েছে। মাঝখানে এক ঘণ্টার বিরতি দিয়ে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সাদা প্যানেলের প্রার্থীরা হলেন- সভাপতি পদে আবু সাঈদ সাগর, সম্পাদক শাহ মঞ্জুরুল হক, সহ-সভাপতি পদে ড. দেওয়ান মোহাম্মদ আবু ওবায়েদ হোসেন (সেতু) ও রমজান আলী শিকদার, কোষাধ্যক্ষ পদে মোহাম্মদ নুরুল হুদা আনসারী, সহ-সম্পাদক পদে মো. হুমায়ুন কবির ও মোহাম্মদ হুমায়ুন কবির পল্লব। সাতটি সদস্য পদে খালেদ মোশাররফ রিপন, মাহমুদা আফরোজ (মনি), বেলাল হোসেন শাহীন, মো. রায়হান রনী, মো. খালেকুজ্জামান ভূঁইয়া, রাশেদুল হক খোকন ও সৌমিত্র সরদার রনী।

অপরদিকে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেল থেকে মনোনীত বিভিন্ন পদের প্রার্থীরা হলেন- সভাপতি পদে এ এম মাহবুব উদ্দিন খোকন, সম্পাদক পদে মো. রুহুল কুদ্দুস (কাজল), সহ-সভাপতি পদে মো. হুমায়ুন কবির মঞ্জু ও সরকার তাহমিনা বেগম সন্ধ্যা, কোষাধ্যক্ষ পদে রেজাউল করিম, সহ-সম্পাদক পদে মাহফুজুর রহমান (মিলন) ও মো. আব্দুল করিম। সাতটি সদস্য পদে এ বি এম ইব্রাহিম খলিল, ফাতিমা আক্তার, মো. শফিকুল ইসলাম শফিক, মো. আশিকুজ্জামান নজরুল, মহিউদ্দিন হানিফ, রাসেল আহমেদ ও সৈয়দ ফজলে এলাহি অভি।

এছাড়া, এই দুই প্যানেলের বাইরে সভাপতি পদে অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ এবং এম কে রহমানের প্রার্থী হয়েছেন। সম্পাদক পদে সাদা ও নীল প্যানেলের বাইরে এডভোকেট নাহিদ সুলতানা যুঁথি ও ফরহাদ উদ্দিন আহমেদ ভূঁইয়া প্রার্থী হয়েছেন। কোষাধ্যক্ষ পদে সাদা ও নীল প্যানেলের বাইরে সাইফুল ইসলাম প্রার্থী হয়েছেন।

আরো..