https://www.a1news24.com
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:০৮

সিলেট জেলা শাখা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের মানববন্ধন

আন্তর্জাতিক বর্ণ-বৈষম্য বিলোপ দিবস উপলক্ষ্যে ও জাতীয় সংসদে প্রস্তাবিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাস করার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টায় নগরীর কোর্ট পয়েন্টে সিলেট জেলা শাখা দলিত ও বঞ্চিত জনগোষ্ঠী অধিকার আন্দোলনের উদ্যোগে কেন্দ্রীয় কমিটির কর্মসূচির অংশ হিসেবে এই মানববন্ধনের আয়োজন করা হয়।

স্বপন কুমার ঋষি দাসের সভাপতিত্বে ও সহ-সভাপতি মতিলাল বাল্মীকীর পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কোষাধ্যক্ষ রাজু লাল ডোমার, সচিন্দ্র ঋষি, সিনিয়র সদস্য নানকা রবি দাস, সর্মিলা রানী ঋষি, কুমদেনী ঋষি, শেফালী রানী ঋষি। উপস্থিত ছিলেন, শিল্পী রানী ঋষি, পপি রাণী ঋষি, কাঞ্চন মালা ঋষি, আশা রানী, লক্ষী রানী, কনক রাণী পাল, অদির পাল, পান্ডব পাল, উত্তম ঋষি, শিবু ঋষি, অমৃত লাল ঋষি, নিয়রচান ঋষি, রবিন্দ্র ঋষি প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাত-পাত ও পেশাভিক্তিক বৈষম্য প্রতিরোধ জাতীয় সংসদে প্রস্তাবিত বৈষম্য বিরোধী বিল-২০২২ অবিলম্বে পাশ করতে হবে, জাতীয় বাজেটে দলিত জনগোষ্ঠীর জন্য সুনির্দিষ্টভাবে সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় বরাদ্দ বাড়াতে হবে, সকল মহানগরী ও পৌরসভায় দলিত জনগোষ্ঠীর জন্য আবাসনের ব্যবস্থা করতে হবে এবং খাসজমি বরাদ্দের মাধ্যমে গ্রামীণ দলিতদের ভূমির অধিকার নিশ্চিত করতে হবে। বিজ্ঞপ্তি

আরো..