https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৪৬

সিলেট জেলা প্রশাসকের উদ্যোগে “জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস” পালন

“জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস” উদযাপন উপলক্ষে ও “দুর্যোগ প্রস্তুতিতে লড়বো, স্মার্ট সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিলেট জেলা প্রশাসনের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১০ মার্চ) বিকাল ৩টায় র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর পূর্বে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে ফায়ার সার্ভিস মহড়া অনুষ্ঠিত হয়।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেনের সভাপতিত্বে ও সিলেট সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুহম্মদ হিরনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান বলেন, দুর্যোগের ক্ষয়-ক্ষতি কমাতে হলে আগাম প্রস্তুতি থাকতে হবে। সঠিক সময়ে মানুষকে বার্তা পৌঁছানো এবং নিরাপদ স্থানে সরিয়ে নিতে পারলে জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব । এ ক্ষেত্রে সরকারের পাশাপাশি সকল স্তরের লোকজনকে এগিয়ে আসার জন্য আহবান জানান।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা ত্রাণ ও পুনর্বাসন অফিসার মো: আব্দুল কুদ্দুস বুলবুল। আরও বক্তব্য রাখেন রেড ক্রিসেন্ট সোসাইটির ফিল্ড অফিসার মো: মতলেবুর রহমান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিষ্ট আফতাব চৌধুরী, সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী-পরিচালক আ: রহমান, সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার মো: সম্রাট হোসেন, সিলেট জেলা তথ্য অফিসের উপ-পরিচালক মো: সালাহ উদ্দিন সহ বিভিন্ন সংস্থার সরকারী কর্মকর্তা ও বেসরকারী সংস্থার প্রতিনিধিগণ। বিজ্ঞপ্তি

আরো..