https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩৩

সিলেট জেলা কর আইনজীবী সমিতির তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

সিলেট অঞ্চলের কর কমিশনার সৈয়দ জাকির হোসেন বলেছেন, কর আদায়ে কর আইনজীবীদের ভূমিকা অপরিসীম। করদাতাদের আয়কর রিটার্ন আয়কর আইন-২০২৩ এর আলোকে বাস্তবভিক্তিক যথাযথ হিসাব করে দাখিল করার জন্য আইনজীবীদের প্রশিক্ষণের মাধ্যমে জ্ঞান অর্জন আবশ্যক। ফলে করদাতারা কর দিতে উৎসাহিত হবে, রাজস্ব বৃদ্ধি পাবে, তারই সাথে করদাতাদের স্বার্থ ও সংরক্ষিত হবে। তাই একবিংশ শতাব্দীর চ্যালেন্স মোকাবেলায় আইনজীবীদের দক্ষতা অর্জনের মাধ্যমে রাজস্ব আদায়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা প্রয়োজন। উন্নত স্মার্ট বাংলাদেশে বিনির্মানে রাজস্ব আহরণ বৃদ্ধির বিকল্প নেই। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করে রাষ্ট্রের রাজস্ব বৃদ্ধিতে আয়কর আইনজীবীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন এই আশাবাদী ব্যক্ত করি।

তিনি সোমবার (১৩ মে) বিকাল ৩টায় মেন্দিবাগস্থ সিলেট জেলা কর আইনজীবী সমিতির কার্যালয়ের হলরুমে সিলেট জেলা কর আইনজীবী সমিতির উদ্যোগে ১৩ থেকে ১৫ মে তিনদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আজিজুর রহমান অ্যাডভোকেটের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কর অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার এ. জেড. এম. নুরুজ্জামান, যুগ্ম কর কমিশনার সাইয়ীদ ফাহ্দ আল করিম।

প্রশিক্ষণ প্রদান করেন বাংলাদেশ ট্যাক্স ট্রেনিং ইন্সটিটিউটের প্রশিক্ষক ইমরুল কয়েস এফসিএ। প্রশিক্ষণ কর্মশালার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোস্তাকিম আহাম্মদ কাওছার অ্যাডভোকেট। বিজ্ঞপ্তি

আরো..