https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫১

সিলেটে সাউদী দূতাবাসের হিফযুল হাদিস প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

সিলেট সরকারি আলিয়া মাদরাসার প্রিন্সিপাল প্রফেসর মাহমুদুল হাসান বলেছেন, মহাগ্রন্থ আল কোরআন চর্চার পাশাপাশি হাদিস চর্চাও করতে হবে। ইসলামিকভাবে জীবন পরিচালনা করতে বেশী বেশী হাদিস পড়তে হবে। আল্লাহর হুকুম ও নবীজির দেখানো সঠিক পথে চলতে হাদিস থেকে জ্ঞান অর্জনের বিকল্প নেই।

তিনি বলেন, হাফিজগণ যেভাবে কোরআন মুখস্ত করেন, ঠিক তেমনীভাবে হাদিসও মুখস্ত করা প্রয়োজন। তিনি কোরআন ও হাদিসের আলোকে জীবন পরিচালনা করার জন্য সকলে প্রতি আহবান জানান।

তিনি মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে সিলেট নগরীর মীরবক্সটুলাস্থ একটি অভিজাত হোটেলে রিলিজিয়াস এ্যাটাশে অফিস রাজকীয় সাউদী দূতাবাস বাংলাদেশ আয়োজিত হিফযুল হাদিস প্রতিযোগিতায় সিলেট বিভাগীয় বাছাই পর্বে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

রিলিজিয়াস এ্যাটাশে অফিস রাজকীয় সাউদী দূতাবাস বাংলাদেশ এর বিভাগীয় পরিচালক শাইখ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী এর সভাপতিত্বে ও মাওলানা বদরুদ্দিন বিন ইসহাক মাদানীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট ইমাম প্রশিক্ষণ একাডেমীর উপ পরিচালক মাওলানা শাহ নজরুল ইসলাম, উইজডম এডুকেশন ট্রাস্ট সিলেটের মহাসচিব ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, শাহজালাল জামেয়া ইসলামিয়া কামিল মাদরাসা সিলেট এর ভাইস প্রিন্সিপাল শায়েখ ফয়জুল্লাহ বাহার, জামেয়া দারুল ফালাহ’র প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, পরিক্ষা কমিটির পক্ষে বক্তব্য রাখেন মাওলানা কমরুদ্দিন।

অনুষ্ঠানে সিলেট বিভাগে বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট ও উপহার বিতরণ করেন অতিথিবৃন্দ। বক্তারা বলেন, হিফয প্রতিযোগিতায় কোরআনের পাখি হাফিজগণ বিশ^বিজয় অর্জন করে বাংলাদেশের সুনাম বয়ে আনছেন। হিফজ প্রতিযোগিতার পাশাপাশি হাদিস প্রতিযোগিতায়ও তারা সেই অর্জন বয়ে আনবেন। তাদেরকে আরো দক্ষভাবে তৈরি করতে বেশি বেশি প্রতিযোগিতার আয়োজন সহ নিজ নিজ অবস্থান থেকে কাজ করার আহবান জানান। বিজ্ঞপ্তি

আরো..