https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২১

সিলেটে মুক্তিযুদ্ধের ১৬তম আলোকচিত্র প্রদর্শনী

সিলেট মহানগর আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযুদ্ধা মাসুক উদ্দিন আহমদ বলেছেন, পৃথিবীর একমাত্র দেশ হচ্ছে বাংলাদেশ যারা মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছে। এক সময় আমরা থাকবো না। কিন্তু এই ছবিগুলো ইতিহাসের অংশ হয়ে থাকবে। আর এই কাজটি করে যাচ্ছেন আতাউর রহমান আতা। সিলেটের বিভিন্ন প্রাইমারী স্কুলের শিক্ষার্থীরা যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে তার জন্য মুক্তিযোদ্ধের আলোকচিত্র প্রদর্শনী করে থাকেন। তিনি আরো বলেন, ফটো সাংবাদিক আতাউর রহমান আতার সংগৃহীত মুক্তিযুদ্ধের ছবি দেখে নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারছে। একটি ছবির মাধ্যমেই সঠিক ইতিহাস উপস্থাপন করা যায়। স্বাধীনতার ৫৩ বছর চলছে এখন পর্যন্ত মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস অনেকেই জানেন না।

মঙ্গলবার (১২ মার্চ) মহান স্বাধীনতার মাস উপলক্ষে শিশু শিক্ষার্থীদের জন্য সিলেট মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী কমিটির আয়োজনে ও আনোয়ার ফাউন্ডেশন (ইউকে)র সহযোগিতায় নগরীর বন্দরবাজারস্থ দুর্গাকুমার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী ১৬তম মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট মুক্তিযুদ্ধের আলোকচিত্র প্রদর্শনী কমিটির আহ্বায়ক ফটো সাংবাদিক আতাউর রহমান আতার সভাপতিত্বে ও সদস্য সচিব ফটো সাংবাদিক রেজওয়ান আহমদ এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দুর্গাকুমার পাঠশালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেগুপ্তা কানিছ আক্তার, আনোয়ার ফাউন্ডেশন (ইউকে) বাংলাদেশের কো-অর্ডিনেটার লিমন আহমদ, বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট শ্যামল চৌধুরী। বিকালে আলোচিত্র প্রদর্শনী পরিদর্শন করেন একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট আবৃত্তি শিল্পী, অধ্যাপক রূপা চক্রবর্তী, মুক্তিযুদ্ধ গবেষক অপূর্ব শর্মা।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের সহকারী শিক্ষক মৌসুমী মহারত্ন, শিপ্রা রানী নাথ, লাকী রানী দে, রীতা রানী তালুকদার, স্বর্ণালী দাস, তৃপ্তি রানী দাস প্রমূখ। বিজ্ঞপ্তি

আরো..