https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:০৫

সিলেটে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনা সভা ও র‌্যালি

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ রোকন উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুগোপযোগী নেতৃত্বে দেশ এগিয়ে যাওয়ার সাথে সাথে নারীরা ও দক্ষতার অর্জন করে এগিয়ে যাচ্ছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল নারী-পুরুষ সমান অধিকার নিশ্চিত করা। পিতার স্বপ্ন ও আদর্শ লালন করে প্রধানমন্ত্রী নারীদের বিভিন্ন ক্ষেত্রে সুযোগ সুবিধা দিচ্ছেন। সেই সব সুবিধা গ্রহণ করে নারীরা দক্ষতার সাথে দেশের কল্যাণে ভুমিকা রাখছেন। তিনি আরো বলেন, নারীদের প্রতি দয়া নয়, তাঁদের অধিকার নিশ্চিত করতে সহযোগিতার মাধ্যমে কাজ করতে হবে।

তিনি শুক্রবার (৮ মার্চ) সকালে জেলা পরিষদের হলরুমে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে সিলেট জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর এর যৌথ উদ্যোগে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক মোবারক হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্ধীপ কুমার সিংহ, স্থানীয় সরকারের উপ-পরিচালক সুর্বনা সরকার, অতিরিক্ত পুলিশ সুপার শেখ মোঃ সেলিম, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক এমপি, রোকেয়া পদকপ্রাপ্ত সৈয়দা জেবুন্নেছা হক।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেটের উপ-পরিচালক শাহিনা আক্তার।অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি হাসিনা বেগম চৌধুরী, সনাকে’র সভাপতি এডভোকেট শিরিন আক্তার, জাতীয় মহিলা সংস্থা সিলেটের চোয়ারম্যান হেলেন আহমেদ।

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণলয়ের এপিসি প্রকল্পের চাইল্ড রাইটস্ ফ্যাসিলিটেটর প্রিয়াংকা দাস রায় এর পরিচালনায় অনুষ্ঠানে মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট থেকে প্রশিক্ষণ প্রাপ্ত ১০০ জন নারীদের মধ্যে ৬ হাজার ৪ শত টাকা করে ভাতা ও যুব একাডেমির পক্ষ থেকে ৪ জন নারী উদ্যোক্তাকে ব্যবসায়িক সহায়ক উপকরণ বিতরণ করেন প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ।

আরো..