https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৭

সিনেমায় পুরোদমে রাজনীতি ঢুকে গেছে

বিনোদন ডেস্ক: নব্বই দশকের জনপ্রিয় নায়ক ওমর সানী। সে সময়ে একের পর এক হিট সিনেমা উপহার দিয়েছেন তিনি। দীর্ঘদিন দেশের দর্শকের মন জয় করেছেন তিনি। বর্তমানে এ অভিনেতার ব্যস্ততা নিজের ব্যবসা এবং দেশের বিনোদন অঙ্গন ঘিরেই। সোমবার জন্মদিন ওমর সানীর। বিশেষ এ দিনটি উদ্‌যাপন ও সিনেমা নিয়ে একটি সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলেছেন তিনি।

প্রতিবছর নতুন গল্পের নতুন সিনেমা মুক্তি দিচ্ছেন নির্মাতারা। এ ঈদেও মুক্তি পেয়েছে ১১টি সিনেমা। এমনকি দেশের সিনেমাগুলো এখন আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসা পাচ্ছে। ওমর সানীর চোখে দেশের সিনেমার বর্তমান পরিস্থিতি কেমন জানতে চাইলে অভিনেতা বলেন, বর্তমান চলচ্চিত্রের অবস্থা কেমন এ বিষয়ে আমার মতামত হলো, অনেক অনেক খারাপ। কিছু খারাপ মানুষ এখানে ভিড়ে জায়গাটা নষ্ট করে ফেলেছে। সিনেমায় পুরোদমে রাজনীতি ঢুকে গেছে। আর আমার সঙ্গে এসব রাজনীতি যায় না। এসব কারণে আর এখানে কাজ করতে ইচ্ছা হয় না। এখন যারা এর সঙ্গে যুক্ত আছেন, তাদের জিজ্ঞেস করলে এসব সমস্যার বিষয়ে ভালো বলতে পারবেন। আমরা এখন কোনো সমিতির মধ্যেও নেই, তাই এসব নিয়ে আর কোনো আলোচনাও করি না।

অন্যদিকে চলতি সপ্তাহে মুক্তি পেয়েছে ওমর সানীর নতুন সিনেমা ‘ডেডবডি’। সিনেমাটি কেমন সাড়া পাচ্ছে জানতে চাইলে ওমর সানী বলেন, খুব বেশি খবর নেইনি। যা খবর পাচ্ছি, বেশ ভালোই যাচ্ছে। সবাই তো ভালোই বলছে। বাকিটা দর্শকদের ওপর। আমরা খুব ভালো কাজ করেছি। আমি চাই দর্শক দেখুক। তারা আবার প্রেক্ষাগৃহে আসুক, বাংলা সিনেমা দেখুক।

এক সময়ে নিয়মিত অভিনয় করলেও এখন আর পর্দায় খুব বেশি দেখা যায় না ওমর সানীকে। কেন নিয়মিত কাজ করেন না তিনি জানতে চাইলে বলেন, আমার বিজনেস নিয়েই ব্যস্ত আছি। তাছাড়া আর কিছু করছি না। আর সিনেমাসংশ্লিষ্ট কোনো কাজের ব্যস্ততা নেই এখন। আমি খুব অল্প কাজ করি। সেটা নিয়েই সন্তুষ্ট। সামনে যখন নতুন কোনো কাজ করব তখন জানাব।

জন্মদিনে ঘিরে অনেক তারকারাই বিশেষ আয়োজন করেন। ওমর সানী এই দিনটি কীভাবে কাটাচ্ছেন এর জবাবে তিনি বলেন, জন্মদিন নিয়ে বিশেষ কোনো আয়োজন আমি রাখি না। তাই এবারও তেমন কোনো পরিকল্পনা নেই। কারণ, মে মাসটা আমার জন্য একটু অন্য রকম। এ মাসে আমার মা পৃথিবী ছেড়ে চলে গেছেন।

জন্মদিন নিয়ে ওমর সানী আরও জানান, প্রতিবছর ঘরোয়া আয়োজন করে পরিবারের সদস্যরা তবে এবারে নায়কের স্ত্রী (চিত্রনায়িকা মৌসুমী) দেশে নেই। সন্তানদের সঙ্গে যুক্তরাষ্ট্রে আছেন নায়িকা। তাই জন্মদিনের ঘরোয়া আয়োজনও থাকছে না।

আরো..