https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:১৮

সাফের ফাইনালে সেই ভারতকেই পেলো বাংলাদেশের মেয়েরা

ক্রীড়া সংবাদদাতা: দুই ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করে প্রতিপক্ষের অপেক্ষায় ছিল বাংলাদেশের মেয়েরা। সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপের ভারত-নেপালের ম্যাচ হয়ে উঠেছিল অঘোষিত ফাইনাল। কমলাপুরে সে লড়াইয়ে নেপালকে ৪-০ গোলে হারিয়ে ফাইনালে উঠে গেছে ভারত।

টুর্নামেন্টের প্রথম আসরের মতো দ্বিতীয় আসরেও ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। আগামী ৮ ফেব্রুয়ারি কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়াম শিরোপা নড়াইয়ে নামবে আফঈদা খন্দকাররা।

লিগ পর্বে বাংলাদেশের কাছে ভারতের হার একটা সম্ভাবনা তৈরি করেছিল নেপালের সামনে। হিমালয়ের দেশটি জিতলেই উঠতো ফাইনালে। ভারতের দরকার ছিল ড্র। তবে নেপাল এই টুর্নামেন্টে ভারতকে হারিয়ে ফাইনালে উঠতে পারবে তেমন সামর্থ্য দেখাতে পারেনি।

বাংলাদেশের কাছে ৩-১ গোলে হেরে ভুটানকে কোনোমতে ১-০ গোলে হারিয়ে টিকেছিল নেপাল। ভারত শক্তিশালী দল হিসেবেই নেপালকে উড়িয়ে দিয়ে উঠে গেছে ফাইনাল। ২০২১ সালের ফাইনালে বাংলাদেশের কাছে ১-০ গোলে হেরেছিল ভারত।

৪-০ গোলে হারলেও ভারতকে ৫৩ মিনিট পর্যন্ত আটকে রেখেছিল নেপাল। ৫৪, ৮১, ৮৬ মিনিট ও ইনজুরি সময়ে গোল করে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে বর্তমান রানার্সআপরা।

আরো..