https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:২৯

সাফজয়ী নারী ফুটবলারদের পুরস্কার দেবেন প্রধানমন্ত্রী

স্পোর্টস রিপোর্টার: দেশের ফুটবলে একের পর এক সাফল্য এনে দিচ্ছে নারী ফুটবলাররা। হোক সেটা জাতীয় দল কিংবা বয়সভিত্তিক নারীদের জয়রথ চলছেই। আর তাতেই সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে দেখা মিলছে বাঘিনীদের দাপটই। হোক সেটা দেশের মাঠে কিংবা বিদেশের মাটিতে। সেই ধারাবাহিকতা বজায় রেখে গেল পরশু দিন বয়সভিত্তিক সাফ টুর্নামেন্টে নেপালে ভারতকে টাইব্রেকারে হারিয়ে শিরোপা জিতেছে বাংলাদেশের মেয়েরা। এরপর গতকালই ফিরেছে দেশে। এর মধ্যেই এই দলকে পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল নেপালে সাফ শিরোপাজয়ী মেয়েদের প্রাইজমানি দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার দুপুরে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের ২০২৩-২০২৪ অর্থবছরের শিক্ষার্থী ও গবেষকদের বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিশেষ গবেষণা অনুদান প্রদান অনুষ্ঠানে এ প্রসঙ্গে তিনি বলেন, ‘১৬ (বছর বয়স) এর নিচে যারা (অনূর্ধ্ব-১৬ নারী ফুটবল দল), তারা তো ভারতকে তিন গোলে হারিয়ে চ্যাম্পিয়ন। তাদেরকে আমি ডাকব এবং তাদেরকে ডেকে প্রাইজমানি দিয়ে উত্সাহিত করব।’ এ সময় সব দিক দিয়ে ছেলেদের তুলনায় মেয়েরা এগিয়ে রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘অবশ্য লেখাপড়া-খেলাধুলা সব দিক দিয়ে আমরা এগিয়ে আছি।’

গত রবিবার নেপালে অনুষ্ঠিত হওয়া সাফ অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতের বিপক্ষে নির্দিষ্ট সময়ের খেলা ১-১ গোলে শেষ হয়। পরে টাইব্রেকারে ভারতীয় দলকে হারিয়ে নেপালের মাটিতে শিরোপা উত্সব করে বাংলাদেশের মেয়েরা। এরপর রাতটা সেখানে কাটিয়ে সোমবার সকালেই ধরেছিল দেশের পথ। দুপুরে এসে পৌঁছায় ঢাকায়। দেশের বিমানবন্দরে তাদের ফুল দিয়ে বরণ করে নেয় বাফুফের সদস্য মাহফুজা আক্তার কিরণ ও ফেডারেশনের অন্য কর্মকর্তারা। পাশাপাশি চ্যাম্পিয়ন খেলোয়াড়দের ও কোচিং স্টাফদের মিষ্টি মুখও করান তারা। এ সময় বিমানবন্দরেই জয়ী দল, কোচ ও ট্রফিসহ ছবিও তারা তোলেন। এর আগে গেল ৮ ফেব্রুয়ারি ঢাকার কমলাপুর স্টেডিয়ামে সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবলের ফাইনালে ম্যাচ কমিশনারের ভুলে যুগ্ম চ্যাম্পিয়নশিপ ঘোষণা করা হয় বাংলাদেশ ও ভারতকে। মাস না ঘুরতেই সাফের আরেকটি টুর্নামেন্টের ফাইনালে এই দুই দেশ মুখোমুখি হলেও এবার শিরোপা এককভাবেই অর্জন করে নিয়েছে বাংলাদেশ।

আরো..