https://www.a1news24.com
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৪০

সাতসকালেই দুই জেলায় সড়কে ঝরল ৯ জনের প্রাণ

নিজস্ব প্রতিবেদক: দেশের দুই জেলায় পৃথক সড়ক দুর্ঘটনায় ৯ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ঢাকা-আরিচা মহাসড়কে বাস খাদে পড়ে চারজন এবং ময়মনসিংহের ত্রিশালে বাসচাপায় পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে সাতটা থেকে ৯টার মধ্যে দুর্ঘটনা গুলো ঘটে।

মানিকগঞ্জ প্রতিনিধি জানান, ঢাকা-আরিচা মহাসড়কের মানিকগঞ্জ সদর উপজেলার ভাটবাউর এলাকায় সড়ক দুর্ঘটনায় চারজন নিহত হয়েছেন। একই দুর্ঘটনায় আরও কয়েকজন নিখোঁজ রয়েছেন। বুধবার (১১ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে এই দুর্ঘটনা ঘটে।মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আব্দুর রউফ সরকার দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশের এই কর্মকর্তা জানান, যাত্রী নামানোর জন্য সড়কের পাশে দাঁড়িয়ে থাকা অবস্থায় পেছন থেকে একটি বাস একটি লেগুনাকে সজোরে ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এতে লেগুনাটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে থাকা খালের পানিতে পড়ে যায়।প্রাথমিকভাবে নিহতদের নাম-পরিচয় জানা যায়নি।

ওসি আব্দুর রউফ সরকার বলেন, পানিতে ডুবে যাওয়ায় দুর্ঘটনাকবলিত স্থানীয় যানটিতে থাকা আরও কয়েকজন এখনো নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধারে কাজ চলছে। নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

ময়মনসিংহ প্রতিনিধি জানান, আজ বুধবার সকাল ৮টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের চেলেরঘাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এসময় আহত হয়েছেন আরও ১০ জন।

নিহতরা হলেন- চুরখাই জামতলীর সাইফুল ইসলামের ছেলে কামরুজ্জামান লিটন (২৮), ত্রিশাল দক্ষিণ তেঁতুলিয়া পাড়ার আতিকুল ইসলামের মেয়ে জেসমিন আক্তার (৩০), নওপাড়া তালুকদার বাড়ির আব্দুল মোতালেবের ছেলে সিরাজুল ইসলাম (২৮)। এ ছাড়া আরও দুইজনের তথ্য পাওয়া জায়নি। ত্রিশাল থানার ওসি মাঈন উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওসি জানান, ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসা শেরপুরের একটি যাত্রীবাহী বাস চেলেরঘাট এলাকায় আসতেই হঠাৎ চাকার হাওয়া বেড়িয়ে যায়। পরে বাসটি রাস্তার পাশে দাঁড়িয়ে চাকা সারানোর চেষ্টা করে। এরই মধ্যে এই বাসের কয়েকজন যাত্রী অন্য আরেকটি বাসকে সিগনাল দিয়ে দাঁড় করিয়ে চলে যেতে চায়। তারপর হঠাৎ আরেকটি বাস এসে সিগনাল দিয়ে দাঁড় করানো বাসের পেছনে ধাক্কা দিলে ঘটনাস্থলে তিনজনের মৃত্যু হয়। পরে হাসপাতালে নেয়ার পথে রাস্তায় একজন এবং হাসপাতালে নেয়ার পর আরও একজনের মৃত্যু হয়। এই ঘটনায় আহত হয়েছেন আরও ১০ জন। তিনি আরও জানান, ঘটনাস্থলে পুলিশ রয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

আরো..