https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:৪৬

শ্রীলঙ্কার বিরুদ্ধে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, ফিরলেন সাকিব

খেলাধুলা ডেস্ক: সিলেট টেস্টে টাইগারদের তেমন পাত্তাই দেয়নি সফরকারী শ্রীলঙ্কা। এবার টাইগারদের সামনে ঘুরে দাঁড়ানোর মিশন। সেই মিশনে শনিবার (৩০ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নেমেছে নাজমুল হোসেন শান্তর দল।সিরিজ বাঁচানোর লড়াইয়ে টস হেরেছে বাংলাদেশ। টস জিতে নাজমুল শান্তদের ফিল্ডিংয়ে পাঠিয়েছে শ্রীলঙ্কা।

বাংলাদেশের একাদশে আছে একটি বড় পরিবর্তন। এই ম্যাচে টাইগারদের দলে ফিরেছেন তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে জায়গা করে দিতে বাদ দেয়া হয়েছে শরিফুল ইসলামকে। গত টেস্টে অভিষিক্ত নাহিদ রানাকে বাদ দেয়া হয়েছে এই ম্যাচে। তার বদলি হিসেবে অভিষেক হচ্ছে হাসান মাহমুদের।

সিরিজের দ্বিতীয় টেস্টে বাধ্য হয়ে একটি পরিবর্তন আনতে হয়েছে শ্রীলঙ্কাকে। ইনজুরির কারণে গত টেস্টে ৮ উইকেট নেয়া কাসুন রাজিথাকে পাচ্ছে না লঙ্কানরা। তার বদলে দলে সুযোগ পেয়েছেন আসিথা ফার্নান্দো। বাংলাদেশের বিপক্ষে বল হাতে দারুণ রেকর্ড রয়েছে এই পেসারের। ২০২২ সালে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে ১০ উইকেট নেয়ার কীর্তি রয়েছে এই আসিথার।

সিরিজের প্রথম ম্যাচ জিতে আত্মবিশ্বাস তুঙ্গে শ্রীলঙ্কার। লাল বলের ক্রিকেটে টাইগারদের বিপক্ষে পরিসংখ্যানটাও বেশ ভালো তাদের। তবে সাকিবকে দলে পাওয়ায় এই টেস্টে শক্তি বেড়েছে বাংলাদেশের। সাদা বলে বেশ অভিজ্ঞ হাসান মাহমুদও নিশ্চিতভাবে আত্মবিশ্বাস বাড়াবে টাইগারদের।

বাংলাদেশ একাদশ: মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মুমিনুল হক, শাহাদাত হোসেন দিপু, সাকিব আল হাসান, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম , খালেদ আহমেদ, হাসান মাহমুদ।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুণারত্নে, নিশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, দিনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা (অধিনায়ক), কামিন্দু মেন্ডিস, লাহিরু কুমারা, প্রবাথ জয়সুরিয়া, আসিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো।

আরো..