https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪৫

লেবাননের এক বাড়িতে ইসরায়েলি হামলায় পাঁচজন নিহত: রাষ্ট্রীয় গণমাধ্যম

অনলাইন ডেস্ক: লেবাননের দক্ষিণাঞ্চলীয় এক বাড়িতে ইসরায়েলি হামলায় শনিবার অন্তত পাঁচজন নিহত হয়েছে। নিহতদের মধ্যে চারজন একই পরিবারের সদস্য। ওই হামলায় অপর নয় ব্যক্তি আহত হয়েছে। দেশটির সরকারি বার্তা সংস্থা ‘ন্যাশনাল নিউজ এজেন্সি (এনএনএ)’ এ কথা জানায়।

এনএনএ জানায়, খিরবেত সেলম এলাকায় এক বাড়িতে হামলায় চারজনের একটি পরিবারের প্রত্যেকেই নিহত হয়েছে। মা গর্ভবতী ছিলেন উল্লেখ করে এনএনএ বলেছে, এক দম্পতি, তাদের দুই সন্তান ও অন্য এক ব্যক্তি হামলায় প্রাণ হারায়।

এতে আরো বলা হয়, হামলাটিতে বাড়িটি ধসে পড়ে ও কাছাকাছি বসবাসরত কমপক্ষে নয়জন এতে আহত হয়। ইসরায়েল ও ইরান-সমর্থিত লেবাননের হিজবুল্লাহ আন্দোলনের মিত্র গাজার হামাস গোষ্ঠির মধ্যে অক্টোবরে যুদ্ধ শুরু হওয়ার পর থেকে লেবানন ও ইসরাইলের মধ্যে প্রায় প্রতিদিনই আন্তঃসীমায় ভয়াবহ সংঘর্ষ চলছে।

এএফপির এক তথ্য অনুযায়ী, যুদ্ধ শুরুর পর থেকে লেবাননে ৫৬ জন বেসামরিক নাগরিকসহ অন্তত ৩১২ জন নিহত হয়েছে। নিহতদের বেশিরভাগ হিজবুল্লাহ যোদ্ধা। লড়াই মূলত সীমান্ত অঞ্চলে চললেও লেবাননের বিস্তৃত অঞ্চলে সংঘাতের আশঙ্কা বেড়েছে।

গত মঙ্গলবার, দক্ষিণ সীমান্তবর্তী হুলার গ্রামের এক বাড়িতে ইসরায়েলি হামলায় লেবাননের এক দম্পতি ও তাদের ছেলে নিহত হয়। এদিকে ইসরায়েলে অন্তত ১০ সেনা ও সাত বেসামরিক নাগরিক নিহত হয়েছে।

আরো..