https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:১২

রোববার যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে

নিজস্ব প্রতিবেদক: আগামী রোববার (২৮ এপ্রিল) দেশের ২৫টি ইউনিয়ন ও দুটি পৌরসভায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এদিন সংশ্লিষ্ট নির্বাচনি এলাকায় অবস্থিত তফসিলি ব্যাংকসমূহের আঞ্চলিক কার্যালয়সহ সকল শাখা এবং উপশাখা বন্ধ থাকবে।

গতকাল বুধবার (২৪ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফসাইট সুপারভিশন থেকে এ-সংক্রান্ত একটি নির্দেশনা দেশের সব ব্যাংকে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী রোববার (২৮ এপ্রিল) দেশের ১৯টি ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিনে আরও ছয়টি ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এছাড়া নীলফামারী জেলার জলঢাকা পৌরসভা ও রাজশাহী জেলার কাটাখালী পৌরসভার মেয়রের শূন্যপদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনের দিন এসব এলাকায় অবস্থিত সব তপসিলি ব্যাংকের আঞ্চলিক কার্যালয়সহ সব শাখা ও উপশাখা বন্ধ থাকবে।

ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচনের তালিকায় রয়েছে লক্ষ্মীপুর সদর উপজেলার দক্ষিণ হামছাদী ইউনিয়ন, দালাল বাজার ইউনিয়ন, লাহারকান্দি ইউনিয়ন, তেওয়ারীগঞ্জ ইউনিয়ন এবং বাঙ্গাখা ইউনিয়ন। দিনাজপুরের বিরল উপজেলার বিরল ইউনিয়ন, আজিমপুর ইউনিয়ন এবং ফরক্কাবাদ ইউনিয়ন। একই দিনে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পুঠিয়া ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

এছাড়া পটুয়াখালী সদর উপজেলার কমলাপুর ও ভুরিয়া ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে। বরগুনার আমতলী উপজেলার আমতলী ইউনিয়ন, সাতক্ষীরা সদরের আলীপুর ইউনিয়ন এবং কসবা উপজেলার কুটি ইউনিয়নের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। একই দিনে ব্রাহ্মণবাড়িয়া কসবা উপজেলার ইসলামপুর, ইসলামাবাদ, জালালাবাদ, ঈদগাও এবং পোকখালী ইউনিয়নেও এদিন ভোটগ্রহণ চলবে।

ভোটগ্রহণের জন্য ইউনিয়ন পরিষদের শূন্য পদের তালিকা: রংপুরের বদরগঞ্জ উপজেলার কুতুবপুর ইউনিয়ন, বাগেরহাটের কচুয়া উপজেলার গোলাপপুর ইউনিয়ন, নড়াইল সদরের মাইজপাড়া ইউনিয়ন, ঝিনাইদহের মহেশপুর উপজেলার আজমপুর ইউনিয়ন, মুন্সীগঞ্জ টঙ্গিবাড়ী উপজেলার আড়িয়ল ইউনিয়ন এবং চট্টগ্রামের হাটহাজারী উপজেলার চিকনদণ্ডী ইউনিয়নে আগামী ২৮ এপ্রিল শূন্য পদের নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরো..