https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৫

রাশিয়া ‘ইসলামিক কট্টরপন্থী’দের হামলার লক্ষ্যবস্তু হতে পারে না: পুতিন

অনলাইন ডেস্ক: রাশিয়া ‘ইসলামিক কট্টরপন্থী’দের হামলার লক্ষ্যবস্তু হতে পারে না। এমন মন্তব্য করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার মস্কোর ক্রোকাস হলে হামলার প্রায় দু’সপ্তা পর তিনি এই মন্তব্য করলেন। খবর রয়টার্সের।

পুতিন টেলিভিশনে দেয়া এক বক্তব্যে বলেন, আমাদের বিশ্বাস করার মত প্রায় সব কারণ আছে যে যারা মস্কোতে রক্তাক্ত, ন্যক্কারজনক সন্ত্রাসী হামলার নির্দেশ দিয়েছিল তাদের মূল লক্ষ্য ছিল আমাদের ঐক্যকে বিনষ্ট করা। তিনি আরও বলেন, এখানে অন্য কোন লক্ষ্য নেই। একটিও নেই। কারণ রাশিয়া ইসলামিক কট্টরপন্থিদের দ্বারা সন্ত্রাসী হামলার লক্ষ্য হতে পারে না। আমরা এমন একটি দেশ যা ধর্মীয় ও জাতিগত সম্প্রীতি এবং ঐক্যের অনন্য বিশ্বাস স্থাপন করেছে।

রাশিয়া বারবার বলেছে যে হামলাটি ইউক্রেনের নির্দেশে হয়েছে। যদিও তাদের এই দাবির পক্ষে কোন প্রমাণ তারা দিতে পারেনি। তবে ইউক্রেন হামলার সঙ্গে জড়িত থাকার কথা অস্বীকার করেছে। আর যুক্তরাষ্ট্র- যারা ইসলামপন্থি জঙ্গিদের দ্বারা সেখানে হামলার আশংকা আছে বলে আগেই রাশিয়াকে সতর্ক করেছিল বলেছে যে রাশিয়ার এটি অত্যন্ত বাজে কথা।

গত শুক্রবার (২২ মার্চ) সন্ধ্যায় মস্কোর ক্রোকাস সিটি হলে একটি কনসার্টে জড়ো হয়েছিলেন শত শত মানুষ। সেখানে বন্দুকধারীদের গুলি ও বিস্ফোরণে ১৪৪ জন নিহত হন। ইসলামিক স্টেট জঙ্গিরা হামলাটি চালিয়েছিল বলে দাবি করেছিল।

আরো..