https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৪০

রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, অল্পের জন্য প্রাণে বাঁচলেন জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক: ইউক্রেনের বন্দরনগরী ওডেসায় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। হামলার ঘটনাস্থলের পাশেই গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিসের সঙ্গে বৈঠক করছিলেন ইউক্রেনীয় প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। হামলায় অন্তত ৫ জন নিহত হলেও, অল্পের জন্য রক্ষা পেয়েছেন জেলেনস্কি।

তীব্র শীতের কারণে গত কয়েক মাস ইউক্রেন যুদ্ধের উত্তাপ কিছুটা কম থাকলেও, হঠাৎ করেই তা বাড়ছে। চলছে পাল্টাপাল্টি হামলা। ইউক্রেনের হামলায় রুশ বাহিনীর যুদ্ধজাহাজ ডুবে যাওয়ার একদিন পরই পাল্টা ব্যবস্থা নিলো মস্কো।

বুধবার (৬ মার্চ) রুশ বাহিনীর হামলায় ক্ষতিগ্রস্ত ওডেসা শহর পরিদর্শনে যান ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তার সঙ্গে ছিলেন গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎসোতাকিস। এসময় ইউক্রেন যুদ্ধে হতাহতদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে যৌথ সংবাদ সম্মেলনের সময় বাধে বিপত্তি।

হঠাৎ ক্ষেপণাস্ত্র হামলার সাইরেন বেজে উঠলে ছড়িয়ে পড়ে আতঙ্ক। যৌথ সংবাদ সম্মেলনের মাত্র দেড় হাজার ফুট দূরত্বে চালানো হয় ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলা। এতে বেশ কয়েকজন হতাহত হলেও গ্রিসের প্রধানমন্ত্রী এবং জেলেনস্কির কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

এ বিষয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট বলেন, আমরা আজ হামলা হতে দেখেছি। আপনারা দেখেছেন কারা এগুলো মোকাবিলা করছে। আমি বিস্তারিত এখনো জানি না। কিন্তু আমি এটা জানি অনেকে আহত ও নিহত হয়েছেন। আমাদের নিজেদের রক্ষা করতে হবে। আর নিজেদের রক্ষার সবচেয়ে ভালো উপায় হলো আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

এদিকে হতাহতদের মধ্যে গ্রিসের প্রধানমন্ত্রী কিংবা জেলেনস্কির সফরসঙ্গী হিসেবে কেউ ছিলেন কিনা, তা এখনো জানা যায়নি।

আরো..