https://www.a1news24.com
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:১৮

যৌথ বাহিনীর অভিযান অব্যাহত, কেএনএফের সমন্বয়ক গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি: পার্বত্য জেলা বান্দরবানে ব্যাংক লুট, অস্ত্র ছিনতাই ও পুলিশ ফাঁড়িতে হামলার ঘটনায় যৌথ বাহিনীর অভিযানে এবার গ্রেফতার হয়েছেন বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী কেএনএফের স্থানীয় সমন্বয়ক লাল লিয়ান সিয়াম বম (৫৭)। তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ নিয়ে এই ঘটনায় মোট ৫৪ জন কেএনএফ সদস্য এবং একজন জিপ চালকসহ মোট ৫৫ জনকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১২টায় বান্দরবান চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে লাল লিয়ান সিয়াম বমকে উপস্থাপন করা হলে বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসেন তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। লাল লিয়ান সিয়াম বম রুমা বেথেল পাড়া এলাকার মৃত থন আলহ বমের ছেলে।

আদালত সূত্রে জানা যায়, রুমা-থানচিতে ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুটের ঘটনায় মঙ্গলবার (৯ এপ্রিল) রাতে রুমার বেথেল পাড়ায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কেএনএফের স্থানীয় সমন্বয়ক লাল লিয়ান সিয়াম বমকে গ্রেফতারের পর আজ বান্দরবান চিফ জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হয়।

কোট পুলিশ পরিদর্শক একে ফজলু হক বিষয়টি নিশ্চিত করে জানান, আদালতের নির্দেশে তাকে কারাগারে পাঠানো হয়েছে।এর আগে ব্যাংক ডাকাতির ঘটনায় ৫৩ জন কেএনএফ সদস্য এবং ডাকাতিতে ব্যবহৃত জিপ গাড়ির চালকসহ মোট ৫৪ জনকে কারাগারে পাঠানোর হয়।

এদিকে বান্দরবানের রুমা ও থানচি উপজেলার সোনালী ও কৃষি ব্যাংকের তিন শাখায় সশস্ত্র হামলা, অস্ত্র ও টাকা লুটের ঘটনার পর বান্দরবানের দুর্গম পাহাড়ে সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে পুলিশ, র‌্যাব, বিজিবি, আমর্ড পুলিশের পাশাপাশি সেনাবাহিনীর সদস্যরা অংশ নিয়েছেন।

গত ২ এপ্রিল কেএনএফ রুমার সোনালী ব্যাংকে হামলা চালিয়ে ব্যাংক ম্যানেজারকে অপহরণ করে এবং পুলিশ ও আনসার সদস্যের ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায়। এর পরদিন থানচিতে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালিয়ে ১৭ লাখ টাকা লুট করে নিয়ে যায়।

২০২২ সালে সশস্ত্র সংগঠন হিসেবে পাহাড়ে আত্মপ্রকাশ করে কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)। শান্তি আলোচনার মধ্যেই এই অপরাধ সংঘটন করায় তাদের দমনে কঠোর অবস্থানে সরকার। অপরাধীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আরো..