https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৬:৪৭

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি গঠন, আছেন যারা

স্পোর্টস ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব পান নাজমুল হাসান পাপন। মন্ত্রীসভা গঠনের পর মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটিও গঠন করা হয়েছে।

সোমবার (৫ ফেব্রুয়ারি) যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। সেই কমিটির সভাপতি হয়েছেন সদ্য সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল।

গত মেয়াদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন আব্দুল্লাহ আল জ্যাকব। ক্রীড়া মন্ত্রণালয়ের গত সংসদীয় কমিটিতে ছিলেন নাইমুর রহমান দুর্জয়, মাহবুব আরা গিনি, মাশরাফি বিন মর্তুজা ও সালাম মুর্শেদীর মতো ক্রীড়া ব্যক্তিত্বরা।

এবারের কমিটিতে রয়েছেন মাশরাফি ও সালাম মুর্শেদী। এই দুই ক্রীড়াবিদের সঙ্গে নতুন মুখ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসান। প্রথমবারের মতো এমপি হয়েই তিনি সংসদীয় কমিটিতে জায়গা পেয়েছেন। দুর্জয় ও গিনি সংসদ সদস্য নির্বাচিত হননি। তাই সংসদীয় কমিটিতেও নেই।

এছাড়া সংসদীয় কমিটির অন্য সদস্যরা হলেন, নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, ঢাকা-১৪ আসনের সংসদ সদস্য মাইনুল হোসেন খান, ঢাকা-৭ আসনের সোলাইমান সেলিম, পিরোজপুর-২ আসনের মহিউদ্দিন মহারাজ। ক্রীড়া মন্ত্রী নাজমুল হাসান পাপনও সংসদীয় কমিটির সদস্য। মন্ত্রী/প্রতিমন্ত্রী পদাধিকার বলে সংশ্লিষ্ট কমিটির সদস্য হন।

আরো..