https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫৫

মোজাম্বিক উপকূলে নৌকাডুবি, কমপক্ষে ৯০ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক: মোজাম্বিকের উত্তর উপকূলে একটি নৌকা ডুবে কমপক্ষে ৯০ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। রোববার (৭ এপ্রিল) নামপুলা প্রদেশের কর্মকর্তারা জানিয়েছেন, নৌকাটিতে ১৩০ জন মতো যাত্রী ছিলেন বলে ধারণা করা হচ্ছে। এর মধ্যে পাঁচজনকে উদ্ধার করা গেছে। মাছ ধরার নৌকায় করে তারা নামপুলা প্রদেশের একটি দ্বীপে পৌঁছানোর চেষ্টা করার সময় এ ঘটনা ঘটে।

নামপুলার একজন মন্ত্রী জানিয়েছেন, অতিরিক্ত যাত্রী তোলার কারণে নৌকাটি ডুবে যায়। এতে ৯১ জনের মৃত্যুর বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। নিহতদের মধ্যে অনেক শিশু রয়েছে। উদ্ধারকারীরা পাঁচজনকে জীবিত উদ্ধার করেছে। আরও সন্ধান চলছে, কিন্তু সমুদ্রের অবস্থার কারণে উদ্ধার কাজ কঠিন হচ্ছে।

তিনি আরও বলেন, দেশটিতে দেখা দেওয়া কলেরার প্রাদুর্ভাব থেকে বাঁচতে মূল ভূখণ্ড থেকে নিহতরা অন্য কোথাও পালিয়ে যাচ্ছিলেন। একটি তদন্তকারী দল নৌকাডুবির কারণ খুঁজে বের করার জন্য কাজ করছে।

উল্লেখ্য, ২০২৩ সালের অক্টোবর থেকে মোজাম্বিকে প্রায় ১৫ হাজার মানুষ কলেরায় আক্রান্ত হয়েছে। এরমধ্যে ৩২ জন মারা গেছেন। গত বছরের জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার বিভিন্ন দেশে কলেরার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এরমধ্যে নামপুলা প্রদেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সূত্র: এনডিটিভি

আরো..