https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:০০

মেসিবিহীন ম্যাচে দাপুটে জয় আর্জেন্টিনার

স্পোর্টস ডেস্ক: আসন্ন কোপা আমেরিকাকে সামনে রেখে আজ প্রীতি ম্যাচ খেলতে মাঠে নেমেছিল আর্জেন্টিনা। তবে চোটের কারণে খেলতে পারেননি লিওনেল মেসি। ফুটবল জাদুকর না থাকলেও অবশ্য জয় তুলে নিতে কোনো বেগ পেতে হয়নি বিশ্ব চ্যাম্পিয়নদের। যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়া এল সালভাদরের বিপক্ষে ম্যাচটি আলবিসেলেস্তেরা জিতে নিয়েছে ৩-০ গোলের ব্যবধানে।

কোপা আমেরিকার আগে আজকের এই ম্যাচ সহ আরও একটি প্রীতি ম্যাচের জন্য মেসিকে নিয়েই দল ঘোষণা করেছিলেন লিওনেল স্কালোনি। তবে এরপরই আসে দুঃসংবাদ। চোটের কারণে দল থেকে ছিটকে যান পাওলো দিবালা এবং মেসি। তবে ফুটবল জাদুকরকে ছাড়াও আজ বেশ দাপুটে ফুটবলই খেলেছে কাতার বিশ্বকাপের শিরোপা জয়ীরা।

লিংকন ফিনান্সিয়াল ফিল্ড স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া এই ম্যাচে আজ সকাল ছয়টায় এল সালভাদরের বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। স্কালোনির শিষ্যরা এদিন লিডের দেখা পায় ম্যাচের শুরুতেই। ১৬ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার নেয়া কর্ণার কিক থেকে বাড়িয়ে দেয়া বলে দারুণ এক হেড করে আলবিসেলেস্তেদের এগিয়ে দেন ক্রিশিয়ান রোমেরো।

শুরুতেই এক গোলে এগিয়ে যাওয়ার পর এল সালভাদরের বিপক্ষে একের পর এক আক্রমণে গেছে আর্জেন্টিনা। এরই ধারাবাহিকতায় প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট তিনেক আগেই ব্যবধান দ্বিগুণ করে স্কালোনির শিষ্যরা। ৪২ মিনিটে প্রতি আক্রমণ থেকে রদ্রিগো ডি পলের বাড়িয়ে দেয়া বলে শট নেন জিওভানি লো সেলসো। তবে তাঁর নেয়া শট এল সালভাদরের ডিফেন্ডারের পায়ে লেগে প্রতিহত হলেও বল চলে যায় এঞ্জো ফার্নান্দেজের কাছে। আর ফাঁকা পেয়ে সহজেই দলকে দ্বিতীয় গোল এনে দেন এঞ্জো।

২ গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরুর পরও ফিফা র‍্যাঙ্কিংয়ে ৮০ ধাপ পিছিয়ে থাকা প্রতিপক্ষের বিপক্ষে অনুমিত ভাবেই দাপুটে খেলা বজায় রাখে আর্জেন্টিনা। তাই দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও এক গলের দেখা পায় আলবিসেলেস্তেরা। এবার বিশ্ব চ্যাম্পিয়নদের হয়ে গোলটি করেন লো সেলসো। ৩-০ গোলে এগিয়ে যাওয়ার পরও বেশ আক্রমণাত্মক ফুটবলই খেলেছে স্কালোনির শিষ্যরা।

এল সালভাদরের বিপক্ষে ম্যাচটিতে আজ ৮০ শতাংশ সময়ই বল নিজেদের দখলে রেখেলেছিল আর্জেন্টিনা। ম্যাচে ২৪টি শট নিয়ে ১৪টিই লক্ষ্যে রেখেছিল স্কালোনি শিষ্যরা। অন্যদিকে এল সালভাদর শটই নিতে পেরেছে কেবল ২টি যার ১টি ছিল লক্ষ্যে। দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে তাই মেসি না থাকলেও জয়ের দেখা পেতে কোনো বেগ পেতে হয়নি আলবিসেলেস্তেদের। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের দাপুটে জয় নিয়েই মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

আগামী ২৬ মার্চ যুক্তরাষ্ট্রেই দ্বিতীয় প্রীতি ম্যাচে মাঠে নামবে স্কালোনির শিষ্যরা।

আরো..