https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:০১

মুস্তাফিজ ও সাকিবের খেলা নিয়ে যা বললেন প্রধান নির্বাচক

স্পোর্টস ডেস্ক: জিম্বাবুয়ে সিরিজের প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে স্কোয়াড ঘোষণা করা হয়। ঘোষিত স্কোয়াডে রাখা হয়নি বাঁ-হাতি পেসার মুস্তাফিজুর রহমান ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

কেননা মুস্তাফিজ এখনও আইপিএল খেলতে ভারতে রয়েছেন। তবে চেন্নাইয়ের হয়ে আগামী ১ মে পর্যন্ত খেলতে পারবেন তিনি। এরপর ফিরে আসতে হবে তাকে দেশে। কেননা মুস্তাফিজকে ১ মে পর্যন্ত অনাপত্তিপত্র (এনওসি) দিয়েছে বিসিবি। স্কোয়াডে মুস্তাফিজের না থাকায় জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচ থেকে তার খেলা নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। যার জবাব দিয়েছেন প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন লিপু।

মঙ্গলবার (২৩ এপ্রল) গণমাধ্যমের মুখোমুখি হয়ে লিপু জানান, মুস্তাফিজের প্রথম ম্যাচে না খেলার সম্ভাবনা বেশি। দেশে ফেরার পর তার সঙ্গে মেডিক্যাল টিমের কিছু কাজ রয়েছে, এরপর আমরা বুঝে নেয়ার চেষ্টা করব, তার সঙ্গে কথা বলে দেখব। তবে আমার বিশ্বাস তিনি প্রথম ম্যাচে এভেইলেবল থাকবেন না।

এরপরই সাকিবকে জিম্বাবুয়ে সিরিজের প্রথম দিকে পাওয়া নিয়ে সংশয় প্রকাশ করে প্রধান নির্বাচক বলেন, সাকিব আল হাসানের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। তিনি এই মাসের শেষ নাগাদ বাংলাদেশে আসবেন। এরপর একটা সম্ভাবনা আছে, প্রিমিয়ার লিগে তার এক-দুইটা ম্যাচ খেলার সুযোগ থাকবে। তারপরে আমাদের টিম ম্যানেজমেন্টের তত্ত্বাবধানে ঢুকে যাবেন তিনি। সেখানে কিছু তো ক্রিকেটিং স্কিল অনুশীলনের সুযোগ থাকবে। এরপর অবশ্যই আমরা চাইব, যেহেতু ৫টি ম্যাচ আছে, শেষের দিকে যেন তিনি খেলার সুযোগ পান। শুরুর দিকে তাকে পাওয়া যাচ্ছে না।

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ খেলে ছুটিতে যুক্তরাষ্ট্রে যান সাকিব। সেখানে পরিবারের সঙ্গে ঈদ করেন তারকা এই অলরাউন্ডার। জিম্বাবুয়ে সিরিজ সামনে রেখে চলতি মাসের শেষ দিকে দেশে ফেরার কথা তারা। দেশে ফিরেই ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) সুপার লিগে খেলবেন সাকিব।

উল্লেখ্য, বিশ্বকাপের আগে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে কদিন আগেই ফিটনেস ট্রেনিং করেন টাইগার ক্রিকেটাররা। সেখানেও ছিলেন না মুস্তাফিজুর রহমান ও সাকিব আল হাসান।

সর্বশেষ বিপিএলে দারুণ পারফর্ম করা মোহাম্মদ সাইফউদ্দিন প্রস্তুতি ক্যাম্পের ১৭ সদস্যের প্রাথমিক দলে ডাক পেয়েছেন। এ ছাড়াও রয়েছেন পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, তানভীর ইসলামরা।

জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি হবে মিরপুর শেরেবাংলায়। আগামী ৩ মে মাঠে গড়াবে পাঁচ ম্যাচ সিরিজের প্রথমটি। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। মিরপুরে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

আরো..