https://www.a1news24.com
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১:৩৬

মাঝব্যাটে বল লাগার পর শান্তর রিভিউ নেয়া প্রসঙ্গে যা বললেন বোলিং কোচ

স্পোর্টস ডেস্ক: তাইজুল ইসলামের ছোড়া বলটা ডাউন দ্য উইকেটে এসে ডিফেন্স করেন কুশাল মেন্ডিস। দারুণ মনোযোগে পূর্ণ আস্থার সঙ্গে বল ব্যাটে লাগান তিনি। এরপরই অদ্ভুত কাণ্ড করে বসেন বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। ওই বলেই এলবিডব্লিউর জন্য আবেদন করে বসেন তিনি। রিভিউ দেখার জন্য মাঠের দুই আম্পায়ারকে টিভি আম্পায়ারের সাহায্য পর্যন্ত নিতে হয়নি। রিপ্লেতে স্পষ্ট দেখা যায়, বল লেগেছে মাঝব্যাট বরাবর। ফলে মূল্যবান একটি রিভিউ হারায় স্বাগতিক দল।

শান্তর এমন অদ্ভুত রিভিউ নেয়া প্রসঙ্গে শনিবার (৩০ মার্চ) দিন শেষে কথা বলেন বাংলাদেশের পেস বোলিং কোচ আন্দ্রে অ্যাডামস। তিনি মনে করেন, ক্রিকেটাররা হয়তো রিভিউ নেয়ার ক্ষেত্রে ফ্যাক্টের চেয়ে আবেগকে বেশি প্রাধান্য দিচ্ছে।

আন্দ্রে অ্যাডামস বলেন, ‘আমরা রিভিউ নেয়ার ব্যাপারে বেশ বাজে ছিলাম। আমাদের এখানে উন্নতি করার পদ্ধতিটা শিখতে হবে। অধিনায়ক, উইকেটরক্ষকদের সঙ্গে আলোচনা করতে হবে। এখন যা করছি তা আমাদের কাজে দিচ্ছে না। হয়তো আমরা আবেগকে বেশি প্রাধান্য দিচ্ছি ফ্যাক্টের চেয়ে। কারণ এটা সরাসরি ব্যাটে লেগেছে। এটা একদমই ভালো রিভিউ ছিল না।’

তিনি আরও বলেন, ‘যেকোনো ধরনের ক্রিকেটেই আপনি ভুগবেন যদি ক্যাচ ছেড়ে দেন। আমি বাংলাদেশের সঙ্গে যোগ দেওয়ার পর থেকেই আমাদের ফিল্ডিং দেখার মতো ছিল। সম্প্রতি আমরা অনেক বেশি ক্যাচ ছেড়ে দিয়েছি। কেউই চায় না ক্যাচ ছাড়তে। তারা কাজ করছে, কিন্তু তারা ক্যাচ ছেড়েও দিচ্ছে। আমাদের ক্যাচ ধরা নিয়ে কাজ করে যেতে হবে।

আরো..