https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:৩৫

মহান স্বাধীনতার মাস উপলক্ষে হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের আলোচনা সভা

সিলেট জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ছাদ উদ্দিন আহমদ বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল এ দেশকে একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত করা। কিন্তু তিনি তা করতে পারেননি। ১৯৭৫ সালে তাঁকে নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। আজ তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় দেশ গড়তে তরুণ প্রজন্মই ভরসা। তাঁদের দেশপ্রেম নিয়ে আধুনিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসতে হবে। বীর মুক্তিযোদ্ধাদের যাদের প্রাণের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি, তাদেরকে সম্মান দিতে হবে। তারা যদি তাদের জীবন বাজি না রেখে যুদ্ধ না করতেন তাহলে আমরা এই স্বাধীন দেশ পেতাম না।

তিনি বলেন, ফাউন্ডেশনের সভাপতি ইব্রাহীম আহমদ জেসি মুক্তিযোদ্ধের ইতিহাস ধারণ করে বীর মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে সম্মাননা দিচ্ছে। যা একটি প্রশংসনীয় কাজ। বর্তমান প্রজন্মের যুবকরাও তার এই কাজের মাধ্যমে অনুপ্রেরণা পাবে। হৃদয়ে ৭১ ফাউন্ডেশনের নেতৃবৃন্দ নতুন প্রজন্ম যাতে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে তার জন্য বিভিন্ন ধরণের কার্যক্রম করে যাচ্ছেন।

তিনি রবিবার (৩ মার্চ) রাতে সিলেট নগরীর দরগা গেইটস্থ কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের হলরুমে “মুক্তি সংগ্রামের চেতনার ধারক ও বাহক” হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উদ্যোগে মহান স্বাধীনতার মাস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তবে উপরোক্ত কথাগুলো বলেন।

হৃদয়ে ৭১ ফাউন্ডেশন কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের চেয়ারম্যান ও সিলেট মহানগর যুবলীগের সদস্য ইব্রাহীম আহমদ জেসি এর সভাপতিত্বে এবং ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পরিচালনায় রাজিব চন্দ্র দাশের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জেলা সাব সেক্টর এর প্লাটুন কমান্ডার ও মুক্তিযুদ্ধ ১৯৭১ এর ৫ নম্বর সেক্টর এর সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মনির উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আক্তারুজ্জামান, সুনামগঞ্জ জগন্নাথপুর উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুক্তিাদির আহমদ মুক্তা, হৃদয়ে ৭১ ফাউন্ডেশন এর উপদেষ্টা ও ২২নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক কামাল উদ্দিন, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার সভাপতি রুহুল ইসলাম মিঠু।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সৈয়দ বেলাল আহমদ, ২৫ নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মনিরুল ইসলাম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট সিলেট মহানগর শাখার সহ-সভাপতি এডভোকেট (শিক্ষা) বাবু দিপেন আচার্য্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাবেক সহ সম্পাদক মারুফ আহমদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় উপ আপ্যায়ন সম্পাদক মো. তায়েফ হোসাইন, ফাউন্ডেশনের সদস্য সুহেদ আহমদ, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মেহেরাজ সিয়াম, সাংগঠনিক সম্পাদক ফয়সল আমান খান হৃদয়, সিলেট জেলা সভাপতি রুবেল আহমদ, সিলেট মহানগর শাখার আহবায়ক শাহরিয়ার রাকিব, যুগ্ম আহবায়ক জুনায়েদ আল হাবিব, সিলেট জেলা সাধারণ সম্পাদক সুয়েব জায়গীরদার, দক্ষিণ সুরমা উপজেলা শাখার আহবায়ক শাকিল আহমদ, সিলেট মহানগর ছাত্রলীগ নেতা মো. আব্দুল হামিদ, সাজু আহমেদ, আরিফ আহমদ, ইমতিয়াজ উদ্দিন, ওলিউর রহমান সুমন প্রমুখ।

সভা শেষে মো. তায়েফ হোসাইন-কে ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর সদস্য নির্বাচিত করা হয়। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন আব্দুল বারী। অনুষ্ঠানে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও সকল শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়। বিজ্ঞপ্তি

আরো..