https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১০:২৩

ভারতের জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রুনু দত্ত আর নেই

বিনোদন ডেস্ক: ভারতের জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রুনু দত্ত মারা গেছেন। প্রয়াত সুমিত্রা সেনের ছাত্রী ছিলেন তিনি। সুরেলা কণ্ঠের মাধ্যমে অসংখ্য শ্রোতাহৃদয়ে জায়গা করে নেয়া এই শিল্পীর মৃত্যুর বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন সংগীতশিল্পী দেবজ্যোতি মিশ্র।

দেবজ্যোতি মিশ্র গায়িকা রুনু দত্তের মৃত্যুর খবর জানিয়ে একঝাঁক স্মৃতি তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী দেবজ্যোতি লিখেছেন, শিল্পী রুনুদি চলে গেলেন। শ্রাবণী খবরটা জানাল। আমার মনটা সঙ্গে সঙ্গে এক মুহূর্তের জন্য চলে গেল গানের ওপারের দিনগুলোয়। রবীন্দ্রনাথের গান নিয়ে একটা অসম্ভব গুরুত্বপূর্ণ কাজ ছিল আমার ও ঋতুর।

তিনি লিখেছেন, গানটি যখন করেছিলাম তখন বুঝতে পারিনি। পরবর্তীতে অনেক মানুষ বলেছেন তার কথা। যা সম্ভব হয়েছিল শুধু শ্রাবণী ও রুনুদির জন্য। রুনুদি ছিলেন সুমিত্রা সেনের একদম প্রথম তিন ছাত্রীর একজন।

দেবজ্যোতি জানিয়েছেন, দীর্ঘদিন ধরে লাঙ ক্যানসারে ভুগছিলেন রুনু। এ কারণেই মৃত্যু হয়েছে গায়িকার। তবে জীবিত থাকা অবস্থায় কতটুকু খোঁজ নিতে পেরেছেন তিনি, সেই কষ্ট রয়ে যাবে তার। এ জন্য নিজেকে ক্ষমা করতে পারবেন না বলেও জানিয়েছেন দেবজ্যোতি।

প্রসঙ্গত, জনপ্রিয় রবীন্দ্রসংগীত শিল্পী রুনু দত্তর মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ভারতীয় সংগীত ইন্ডাস্ট্রিতে।

আরো..