https://www.a1news24.com
২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১০:২৪

ভারতের কোচ হতে মোদি, অমিত শাহ, শচীন ও ধোনিদের নামে ভুয়া আবেদন

স্পোর্টস ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত ভারতের সঙ্গে চুক্তি রয়েছে দলটির হেড কোচ রাহুল দ্রাবিড়ের। এরপর আর চুক্তি নবায়ন করবেন না বলে আগেই জানিয়ে দিয়েছেন তিনি।

যে কারণে নতুন কোচের খোঁজে বিজ্ঞপ্তি দিয়েছিল বিসিসিআই। যেখানে আবেদন করেছেন অনেকেই। তাদের মধ্যে অনেকগুলো ভুয়া আবেদনও জমা পড়েছে।

চলতি মাসের ১৪ তারিখ নতুন কোচ চেয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ছিল গত ২৬ মে। এরইমধ্যে প্রায় তিন হাজারের মতো আবেদন জমা পড়েছে। লম্বা এই তালিকায় রয়েছে অনেকগুলা ভুয়া আবেদন। দেশটির গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, জীবনে কখনও ক্রিকেট খেলেননি এমন প্রার্থীও আবেদন করেছেন কোচ হওয়া জন্য।

গণমাধ্যমটি জানায়, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহসহ অনেক সুপরিচিত ব্যক্তির নামেও আবেদন জমা পড়েছে। আবার ক্রিকেটারদের মধ্যে রয়েছে ভারতীয় কিংবদন্তি ক্রিকেটার শচিন টেন্ডুলকার ও মহেন্দ্র সিং ধোনির নামও। অথচ বাস্তবিকভাবে তারা কোচ হওয়ার জন্য কোনো আবেদন করেননি বলে জানা গেছে।

বিসিসিআই এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, ‘গত বছরও বিসিসিআই একই সমস্যার মুখোমুখি হয়েছিল। সে সময়ও ভুয়া আবেদন করা হয়েছিল। এবারের গল্পটি একই রকম। এর কারণ হলো, গুগল ফরমে আবেদন আহ্বান করা। আর গুগল ফরমে আবেদন করা সহজ বিধায় অনেকে আবেদন করেছে। সেখানে ঘটেছে এই বিপত্তি। ’

তবে আসল আবেদনকারীদের নাম প্রকাশ না করলেও বিসিসিআইয়ের নজরে আছেন অনেকেই। গৌতম গম্ভীর, জাস্টিন ল্যাঙ্গার ও স্টিফেন ফ্লেমিংয়ের সঙ্গে তারা বিবেচনায় রেখেছিল রিকি পন্টিংকেও। তবে ইতোমধ্যে ভারতীয় দলের কোচ হওয়ার জন্য আগ্রহী নয় বলে জানিয়ে দিয়েছেন পন্টিং। ফলে বাকি তিনজনের সম্ভাবনা এখনও টিকে আছে।

আরো..