https://www.a1news24.com
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১১:১৭

বৃষ্টি-তাপমাত্রা নিয়ে নতুন পূর্বাভাস আবহাওয়া অফিসের

নিজস্ব প্রতিবেদক: শীতের কুয়াশা না থাকায় বেড়েছে সূর্যের তাপ। একইসঙ্গে বাড়ছে বৃষ্টিপাতের প্রবণতা। বর্ধিত ৫ দিনের পূর্বাভাস বলছে বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে দেশের বিভিন্ন এলাকায়।আবহাওয়া দপ্তরের তথ্যমতে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে বৃষ্টিপাত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আগামীকাল রোববার (১৮ ফেব্রুয়ারি) অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী পাঁচ দিনে রাত এবং দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

গতকাল শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। এদিন দেশের সর্বোচ্চ ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে। এ ছাড়া ঢাকায় সর্বনিম্ন ২০ দশমিক ৬ ডিগ্রি এবং সর্বোচ্চ ৩০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়।

আরো..