https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:২৩

বিপিজেএ সিলেটের ঈদ পুনর্মিলনী ও ক্রীড়া প্রতিযোগিতায় ড. মোমেন

পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ফটো জার্নালিস্ট এসোসিয়েশন খুবই গুরুত্বপূর্ণ একটি সংগঠন। ফটো সাংবাদিকদের এক একটি ছবি আমাদের ইতিহাসের পাক বদলের স্বাক্ষী হয়ে থাকে। ছবির মাধ্যেমেই হাজারও ঘটনা তুলে ধরেন তারা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সিলেটের শহরতলীর আলী বাহার চা-বাগান বাংলো বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন (বিপিজেএ) সিলেট বিভাগীয় কমিটির ঈদ পুনর্মিলনী ও মাহা-বিপিজেএ অভ্যন্তরীন ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক মন্ত্রী বলেন, ফটো সাংবাদিকতারা ঝুঁকিপূর্ণ পেশার মাধ্যমে ছবি তুলে দেশের উন্নয়নে ভূমিকা রাখছেন। ফটো সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের অসহায়ত্বের ছবি তুলে সংবাদ মাধ্যমে প্রকাশ করে, একটি ছবির মাধ্যমে তাদের জীবন বদলে দিচ্ছে।

এসোসিয়েশনের সিনিয়র সহ-সভাপতি ইউসুফ আলীর সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলামের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র কার্যনির্বাহী কমিটির সদস্য মাহি উদ্দিন আহমদ সেলিম সিআইপি, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র অতিরিক্ত কমিশনার মাসুদ রানা, সিলেট প্রেসক্লাবের সভাপতি ইকরামুল কবির ও সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।

ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক রেজা রুবেলের স্বাগত বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি আতাউর রহমান আতা, এসোসিয়েশনের সহ-সভাপতি হুমায়ুন কবির লিটন, সহ-সাধারণ সম্পাদক শাহীন আহমদ, কোষাধ্যক্ষ মাহমুদ হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক সুব্রত দাস, তথ্য ও প্রযুক্তি সম্পাদক পল্লব ভট্টাচার্য্য, কার্যনিবাহী কমিটির সদস্য শেখ আশরাফুল আলম নাসির, আশকার ইবনে আমিন লস্কর রাব্বী, আনিস মাহমুদ, এটিএম তুরাব, সদস্য দুলাল হোসেন, আফতাব উদ্দিন, আনিস রহমান, মামুন হাসান, নাজমুল কবির পাভেল, শাহ মো. কয়েস আহমদ, বিলকিস আক্তার সুমি, এএইচ আরিফ, বেলায়েত হোসেন, জাবেদ আহমদ, শংকর দাস, রত্না আহমদ তামান্ন, এসএম রফিকুল ইসলাম সুজন, শিপন আহমদ, আজমল আলী, এইচ এম শহিদুল ইসলাম, মামুন হোসন, একরাম হোসন, ফটো সাংবাদিক রেজওয়ান আহমদ, রুবেল মিয়া প্রমুখ। দিনব্যাপী ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পরে বিকেলে অতিথিবৃন্দ বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।-বিজ্ঞপ্তি

আরো..