https://www.a1news24.com
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৪০

হতাশাগ্রস্ত দল বিএনপি নয়, অল্প সময়ের মধ্যেই ক্ষমতায় আসবে: মেজর হাফিজ

নিজস্ব প্রতিবেদক: খুব অল্প সময়ের মধ্যেই বিএনপি ক্ষমতায় আসবে বলে মন্তব্য করেছেন দলটির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।বৃহস্পতিবার (১৪ মার্চ) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এমন মন্তব্য করেন তিনি।

বিএনপি হতাশাগ্রস্ত দল নয় মন্তব্য করে হাফিজ উদ্দিন বলেন, বিএনপি একটি জনপ্রিয় দল। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে বিগত নির্বাচন হলে, বিএনপি ক্ষমতায় থাকত। জনগণ ভোটকেন্দ্র গেলে আওয়ামী লীগ নেতাদের কথা বলার জায়গা থাকত না। বিএনপির ওপর যেই পরিমাণ নিপীড়ন হয়েছে, তা আর কোনো দলের ওপর হয়নি।

বিএনপির এই নেতা আরও বলেন, একাত্তরের মুক্তিযুদ্ধ ছিল সাধারণ মানুষের যুদ্ধ, কোনো রাজনৈতিক দলের নয়। যারা স্বাধীনতার কথা চিন্তাই করে নাই, তারাই এখন মুক্তিযুদ্ধের সবচেয়ে বড় ধারক-বাহক।

স্বাধীনতা যুদ্ধের অনেক ইতিহাসকে ইতোমধ্যে বির্তকিত করে ফেলা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বীরবিক্রম। এ প্রসঙ্গে তিনি বলেছেন, বর্তমানে মনের মাধুরি মিশিয়ে কবিতা ও গদ্য রচনার মতো প্রতিদিন ইতিহাস লেখা হচ্ছে।

১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সময় মুক্তিযোদ্ধার সংখ্যা ৮০ হাজার ছিল উল্লেখ করে হাফিজ উদ্দিন বলেন, খুব বেশি হলে সেটি এক লাখ ছিল। কিন্তু আজকে আমরা আড়াই লাখ মুক্তিযোদ্ধা দেখতে পাচ্ছি।

মুক্তিযুদ্ধের সূচনা কীভাবে হয়েছে তার সম্পূর্কেও জনগণকে ধোঁয়াশার মধ্যে রাখা হয়েছে বলে মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ এই ইতিহাস বিকৃত করার জন্য দায়ী। এছাড়া, বর্তমানে শিশুদের সামনে জিয়াউর রহমানকে পাকিস্তানের এজেন্ট হিসেবে উপস্থাপনা করা হচ্ছে বলেও অভিযোগ করেন মেজর হাফিজ।

আরো..