https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:১৯

বাংলাদেশি বক্সার সুরকৃষ্ণ চাকমার র‍্যাঙ্কিংয়ে এক লাফে ৬০০ ধাপ উন্নতি

ক্রীড়া ডেস্ক: এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছেন সুর। সর্বশেষ চলতি বছর থাইল্যান্ড ও ভারতের বক্সারকে হারিয়ে এক লাফে পেশাদার বক্সিংয়ের র‌্যাঙ্কিংয়ে ৬০০ ধাপ ওপরে উঠে এসেছেন তিনি।

বক্সিংয়ে বাংলাদেশের জন্য একের পর এক সুখবর হাজির করছেন সুরকৃষ্ণ চাকমা। পরপর দুটি আন্তর্জাতিক ম্যাচ জেতার কারণে বক্সারদের র‍্যাঙ্কিংয়ে বড় ধরনের উন্নতি হয়েছে এই বাংলাদেশি পেশাদার বক্সারের।

এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলে সবগুলোতেই জিতেছেন সুর। সর্বশেষ চলতি বছর থাইল্যান্ড ও ভারতের বক্সারকে হারিয়ে এক লাফে পেশাদার বক্সিংয়ের র‌্যাঙ্কিংয়ে ৬০০ ধাপ ওপরে উঠে এসেছেন তিনি।

এর আগে ৮০০ এর ঘরে ছিল সুরকৃষ্ণ চাকমার র‍্যাঙ্কিং। তার বর্তমান র‍্যাঙ্কিং ২২৪। এই তালিকা মূলত লাইটওয়েট বক্সারদের। যেখানে মোট ২২৮৩ জন পেশাদার বক্সার রয়েছেন সারা বিশ্বে। তাদের মধ্যেই সুর কৃষ্ণ চাকমার অবস্থান বর্তমানে ২২৪ নাম্বারে।

এই দারুণ খবরটি সুর নিজেই তার ফেসবুকে জানিয়েছেন। উচ্ছ্বসিত সুর লিখেছেন, ‘একটা ভালো খবর শেয়ার করি সবার সাথে। গত দুইটি আন্তর্জাতিক খেলা পর পর জেতার কারণে আমার বিশ্ব র‍্যাঙ্কিং ৮০০ থেকে ২০০ তে চলে আসছে। সবার আশীর্বাদ, দোয়া, ভালোবাসা এবং আমি যদি সুস্থ থাকি সামনে আরও ভালো কিছু হবে আশা করছি।’

সুরকৃষ্ণ চাকমার পরবর্তী বক্সিং ম্যাচ ২৫ মে, ঢাকায়। প্রতিপক্ষ চীনের একজন বক্সার। সেই লড়াইয়ের জন্য নিজেকে প্রস্তুত করতে শুরু করে দিয়েছেন সুরকৃষ্ণ চাকমা।

আরো..