https://www.a1news24.com
২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ১১:০৪

বর্ষবরণের প্রথম দিনে যেমন থাকবে আবহাওয়া

নিজস্ব প্রতিবেদক: গরমের মধ্যে দুঃসংবাদ শুনিয়েছে আবহাওয়া অফিস। দেশের ছয় বিভাগের ওপর দিয়ে যে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে তা অব্যাহত ও বিস্তার লাভ করবে এবং তাপমাত্রা আরও বাড়বে বলে আভাস দিয়েছে।

শনিবার (১৩ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে।আবহাওয়া অফিস জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা বিস্তার লাভ করতে পারে।ফলে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শনিবার সকাল ৬টা পর্যন্ত দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাঙামাটিতে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৬.৯, রাজশাহীতে ৩৬.৬, রংপুরে ৩৪.৬, ময়মনসিংহে ৩৪.৩, সিলেটে ৩৫.৬, চট্টগ্রামে ৩৬, খুলনায় ৩৫.২, বরিশালে ৩৬.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

রোববারের পূর্বাভাসে বলা হয়, বিরাজমান তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত এবং সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

সোমবারও বিদ্যমান তাপপ্রবাহের পরিস্থিতি অব্যাহত থাকতে পারে। সেইসঙ্গে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

বর্ধিত পাঁচ দিনের আবহাওয়ায় অবস্থা: তাপমাত্রা বাড়তে পারে এবং দেশের উত্তর পূর্বাংশে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে।

 

আরো..