https://www.a1news24.com
১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৫:৩৬

ফ্রিল্যান্সারদের সমস্যা সমাধানে কুষ্টিয়ায় ইউসিবি স্বাধীন ফ্রিল্যান্সার সামিট অনুষ্ঠিত

[ঢাকা, ২৪ মার্চ ২০২৪] ফ্রিল্যান্সারদের বিভিন্ন সমস্যা এবং সেগুলোর সম্ভাব্য সমাধান নিয়ে আলোচনা করতে কুষ্টিয়ায় একটি ফ্রিল্যান্সার সামিটের আয়োজন করে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসি (ইউসিবি)।

কুষ্টিয়ার শিল্পকলা একাডেমিতে এই সামিট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউসিবি’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানি সেক্রেটারি এটিএম তাহমিদুজ্জামান এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ ফ্রিল্যান্সার ডেভেলপমেন্ট সোসাইটির (বিএফডিএস) চেয়ারম্যান ড. তানজিবা রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউসিবি ও উপায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

কুষ্টিয়া অঞ্চলের প্রায় ২২০জনেরও বেশি ফ্রিল্যান্সার এই মিটআপ প্রোগ্রামে অংশগ্রহণ করেন। তারা তাদের কষ্টার্জিত অর্থ দেশে নিয়ে আসতে যেসব সমস্যার সম্মুখীন হন সেগুলো তুলে ধরেন। বক্তারা সেসব সমস্যার সম্ভাব্য সমাধানের ওপর আলোকপাত করেন।

রেমিট্যান্স আয় প্রাপ্তির প্রক্রিয়াকে আরও নির্বিঘ্ন ও ঝামেলামুক্ত করতে ইউসিবি এর স্বাধীন অ্যাকাউন্ট চালু করেছে। এই অ্যাকাউন্টটি বিশেষত ফ্রিল্যান্সারদের প্রয়োজন বিবেচনায় নিয়ে তৈরি করা হয়েছে। ফ্রিল্যান্সাররা সহজেই ইউসিবি স্বাধীন অ্যাকাউন্টের মাধ্যমে বৈদেশিক মুদ্রায় (ফরেন কারেন্সি) তাদের উপার্জন গ্রহণ করতে এবং পরবর্তীতে ঝামেলাবিহীনভাবে টাকায় মুদ্রা বিনিময় (কনভার্ট) করতে পারবেন।

আরো..