https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৭:৩৫

ফজর উৎসবে ইরানের ঐতিহ্যবাহী পোশাকে জয়া আহসান

বিনোদন ডেস্ক: ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ইরানের ঐতিহ্যবাহী পোশাকে দেখা গেছে বাংলাদেশের জাতীয় পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী জয়া আহসানকে। তার সঙ্গে সিনেমার আরেক তরুণ অভিনেত্রী রিকিতা নন্দিনী শিমুও হাজির হয়েছিলেন।

বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর্দা ওঠে। ইরানের বিখ্যাত এই চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয় বাংলাদেশ-ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত ‘ফেরেশতে’।

সেখানে উপস্থিত ছিলেন সিনেমার প্রধান চরিত্রের তিন অভিনয়শিল্পী জয়া আহসান, রিকিতা নন্দিনী শিমু, সুমন ফারুক, তেহরানে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল করিম খান, পরিচালক মুর্তজা অতাশ জমজম ও গল্পকার মুমিত আল রশিদ।অনুষ্ঠানে নীল রঙের বোরকা ও মাথায় স্কার্ফ পরতে দেখা গেছে জয়া আহসানকে।

‘ফেরেশতে’ সিনেমায় জয়া আহসান অভিনয় করেছেন সংগ্রামী এক নারীর চরিত্রে। ইতোমধ্যে এটি ভারতের একটি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবেও দেখানো হয়েছে। মুর্তজা অতাশ জমজম পরিচালিত সিনেমাটি চলতি বছর মুক্তি পাবে বলে আশা করা হচ্ছে।

সিনেমাটি প্রসঙ্গে জয়া আহসান বলেন, ফেরেশতে সিনেমাটি সবার ভালো লাগবে। চলচ্চিত্র উৎসবে বিশ্বের অনেক দেশের পরিচালকরা এবং সিনেমা সংশ্লিষ্টরা সিনেমাটি দেখবেন। এটা ভালো লাগছে।

ইরানে অবস্থান প্রসঙ্গে জয়া বলেন, ইরানের বড় চলচ্চিত্র উৎসবে এসে খুব ভালো লাগছে। সবচেয়ে বেশি মুগ্ধ করেছে তেহরানের ঐতিহ্য।

এদিকে জয়া অভিনীত নতুন সিনেমা ‘ভূতপরী’ কলকাতায় মুক্তি পাচ্ছে আগামী ৯ ফেব্রুয়ারি। তেহরান থেকে তিনি সরাসরি যাবেন কলকাতা। এ ছাড়া একই দিনে বাংলাদেশে মুক্তি পাচ্ছে তার অভিনীত ‘পেয়ারার সুবাস’।

আরো..