https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৪৫

পাকিস্তানের প্রেক্ষাগৃহে চলছে বাংলাদেশের সিনেমা

বিনোদন ডেস্ক: ঈদে মুক্তি পেয়েছে ‘মোনা: জ্বীন-২’ সিনেমাটি। এবারে দেশের সিমানা ছাড়িয়ে পাকিস্তানের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমা। এরই মধ্যে লাহোর, করাচি, ইসলামাবাদসহ পাকিস্তানের বিভিন্ন প্রদেশের ২৪টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘মোনা: জ্বীন-২’। সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া সূত্র থেকে জানা গেছে জানা গেছে মাল্টিপ্লেক্সসহ পাকিস্তানের ২৪টি প্রেক্ষাগৃহে প্রতিদিন ৮২টি শো চলবে এই সিনেমার।

পাকিস্তানে ‘মোনা: জ্বীন-২’ মুক্তির ব্যাপারে প্রযোজক আবদুল আজিজ একটি সংবাদপত্রকে বলেন, এম আর নাইন সিনেমাটির আমার প্রযোজক পার্টনার যুক্তরাষ্ট্রে থাকেন। উনিই পাকিস্তানে সিনেমাটির প্রদর্শনীর ব্যাপারে সহযোগিতা করেছেন। আর শুক্রবার (২৬ এপ্রিল) থেকে ইংরেজি সাবটাইটেলে সিনেমাটির প্রদর্শন হচ্ছে।

বাংলাদেশের সিনেমাগুলো এখন দেশের পাশাপাশি বিশ্বের অন্যান্য দেশে মুক্তি পাচ্ছে। সে ধারাবাহিকতায় পাকিস্তানে সিনেমাটি মুক্তি পেয়েছে বলে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন প্রযোজক আবদুল আজিজ। তিনি বলেন, এখন তো ইউরোপ, যুক্তরাষ্ট্র, মধ্যপ্রাচ্যে আমাদের দেশের সিনেমা মুক্তি পাচ্ছে। পাকিস্তানেও আমাদের সিনেমার একটা বাজার হতে পারে। কারণ, বিশ্ববাজারকে না ধরতে পারলে এগোতে পারবে না বাংলা সিনেমা। আগামী ঈদুল আজহায় ‘এম আর নাইন’ সিনেমাটিও পাকিস্তানে মুক্তি দেওয়ার ইচ্ছা আছে।

‘মোনা: জ্বীন-২’ ছবিটি পরিচালনা করেছেন কামরুজ্জামান রোমান। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন সুপ্রভাত। আরও অভিনয় করেছেন তারিক আনাম খান, আহমেদ রুবেল, দীপা খন্দকার, আরিয়ানা জামান, সেহজাদ ওমর, সাজ্জাদ হোসেন, সামিনা বাশার প্রমুখ।

আরো..