https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৫০

পঞ্চগড়ে ৭ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মুর্তি উদ্ধার

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে ৭ কোটি টাকা মূল্যের একটি কষ্টিপাথরের বিষ্ণু মুর্তি উদ্ধার করেছে ডিবি পুলিশ। এসময় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) সন্ধায় জেলার দেবীগঞ্জ উপজেলার পামুলী ইউনিয়নের সরকার পাড়া বানুর হাট বাজার থেকে মুর্তিটি জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীরা হলেন, দেবীগঞ্জের বন্দীরাম গ্রামের মৃত মোশারফ হোসেনের ছেলে শাহীন শাহ (৪০), তেঁতুলিয়ার উপজেলার কৃষ্ণ কান্ত জোত গামের মৃত আমানত আলীর ছেলে হাবিবুর রহমান (৪৮) ও তেঁতুলিয়া এলাকার একামুল হকের ছেলে শহিদুল (৫৫)।

পঞ্চগড় ডিবি পুলিশের পরিদর্শক রুহুল আমিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বানুর হাট বাজারে ডিবির একটি দল অভিযান পরিচালনা করে। এর মাঝে আসামী হাবিবুর ও শহিদুল আসামী শাহীনের বাজারে থাকা ফার্মেসীর দোকানে একটি ব্যাগে করে কষ্টিপাথরের বিষ্ণু মুর্তিটি রাখে। পরে তল্লাশী চালিয়ে কষ্টিপাথরের বিষ্ণু মুর্তির সেই ব্যাগসহ দোকান থেকে তিন আসামীকে গ্রেফতার করা হয়।

তাদের বিরুদ্ধে পুরাকৃর্তি আইনে মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি। জানা গেছে, জব্দ করা কষ্টিপাথরের বিষ্ণু মুর্তিটির ওজন ১৭ কেজি। যার আনুমানিক বাজার মূল্য ধরা হয়েছে ৭ কোটি টাকা।

আরো..