https://www.a1news24.com
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ২:৫৬

পঞ্চগড়ে স্থানীয়দের চাকুরী দেয়ার দাবিতে আইনজীবীদের মানববন্ধন

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে আদালতের বিভিন্ন পদে নিয়োগ বিজ্ঞোপ্তিতে স্থানীয়দের পরিবর্তে অন্য জেলার বাসিন্দাদের চাকুরী দেয়ার প্রতিবাদ জানিয়ে মানববন্ধন কর্মসূচী পালন করেছে আইনজীবীরা।

জেলার সচেতন বিজ্ঞ আইনজীবীবৃন্দ ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে পঞ্চগড় জেলা আইনজীবি সমিতির চত্বরে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচী পালন করে তারা। এসময় বক্তারা জেলা জজ আদালতে স্থানীয় প্রার্থীদের চাকুরীতে নিয়োগের দাবীতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। একই সময় দ্রুত এই দাবী মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।

মানববন্ধনে পঞ্চগড় জেলা আইনজীবী সমিতির সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট আবু বক্কর সিদ্দিক, অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম খায়ের, অ্যাডভোকেট ওয়াদুর রহমান রাজনসহ স্থানীয় আইনজীবীরা।

মানববন্ধনে বক্তার আরো বলেন, দীর্ঘদিন ধরে এই সুযোগ থেকে বঞ্চিত পঞ্চগড়ের মানুষ। এ বিষয়ে প্রতিবাদ না হওয়ায় নিশ্চুপ হয়ে আছে বিষয়টি। একই সময় জেলা জজের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, আপনি সুষ্ঠু বিচার কার্যক্রম পরিচালনার পাশাপাশি এই নিয়োগে স্থানীয়দের অধিকার নিশ্চিত করবেন। আমরা বিশেষ কোন প্রার্থীর কথা বলছি না, আমরা দেখেছি স্থানীয়দের পরিবর্তে অন্য জেলার মানুষদের নিয়োগ দেয়া হচ্ছে। আপনাদের যদি পক্ষপাতিত্ব করতে হয় তবে পঞ্চগড়ের মানুষের জন্য করেন। আমাদের কোন আপত্তি নেই। পঞ্চগড়ের মানুষকে নিয়োগ দেয়াটা আমাদের সকলের যৌক্তিক দাবি।

তারা আরো বলেন, যখন অন্য জেলার মানুষদের নিয়োগ দেয়া হচ্ছে, তারা এক সময় চলে যাচ্ছে। এতে পঞ্চগড়ের যে জনবল সংকট সেটা থেকে যাচ্ছে। আমরা অনেক কিছু থেকে বঞ্চিত হচ্ছি, তাই আমাদের দাবি স্থানীয়দের নেয়া হোক। কারণ স্থানীয়রা পান্তাভাত খেয়ে চাকরি করতে পারবে। পঞ্চগড়ের মানুষ সারাদেশে মেধার প্রমাণ রেখেছে, কিন্তু আমরা দেখতে পাই জেলা জজ ও ম্যাজিস্ট্রেট আদালাতের নিয়োগ প্রকাশিত হলে তখন তারা স্থানীয় মেধাদের খুজে পায় না। আমাদের জোর দাবি নিয়োগ দেন, আপনারা আপনাদের পছন্দমত লোককেই দেন। যদি দূর্নীতি হয় হোক, অসুবিধা নাই। প্রয়োজনে পঞ্চগড়ের মানুষের কাছে ঘুষ নিয়ে নিয়োগ দেন। এটিই আমাদের দাবি, এতে করে পঞ্চগড়ের মানুষ মেধা বিকশিত করতে পারবে, জনবল সংকট কাটবে।

আরো..