https://www.a1news24.com
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ১২:২৮

নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার মতবিনিময়

মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সভাপতি ও জাতীয় নারী সহায়তা কেন্দ্র কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. নজরুল ইসলাম বাচ্চু বলেছেন, নারীদের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। বিভিন্ন কাজের মাধ্যমে সাবলম্ভি করে তুলতে সরকার বিভিন্ন প্রদক্ষেণ নিয়েছে এবং বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্র ও ক্লিনিকের মাধ্যমে নারীদের স্বাস্থ্য সহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। এছাড়াও নারীদের অর্থনৈতিক সক্ষমতা বাড়াতে সরকার কাজ করে যাচ্ছে।

তিনি আরো বলেন, নারীদের অর্থনৈতিক মুক্তিটাই বড়। এজন্য সরকারি উচ্চপদে নারীদের সুযোগ করে দিয়েছে সরকার। জাতির পিতা নারীদের প্রাথমিক শিক্ষা অবৈতনিক ঘোষণা করেছিলেন। যার প্রেক্ষিতে নারীরা আজ উচ্চ শিক্ষায় শিক্ষিত হচ্ছেন। সেই সঙ্গে সব জায়গায় নারীরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সরকার নারী সমাজকে সঙ্গে নিয়েই বাংলাদেশকে উন্নত দেশের দিকে নিয়ে যাবে।

তিনি শনিবার (৯ মার্চ) বিকেলে সিলেট নগরীর কাজীটুলাস্থ জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার উদ্যোগে শিশু ও মহিলা বিষয়ক মন্ত্রণালয় এবং সমাজ কল্যাণ মন্ত্রণালয় এর আওতাভূক্ত নারী উদ্যোক্তা অসহায়-অস্বচ্ছল, তালাকপ্রাপ্ত নারী সহায়তা বিষয়ক একটি সামাজিক প্রকল্পের আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার সভাপতি আলেয়া ইকবাল এর সভাপতিত্বে ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলার সহ সভাপতি ও জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহিদা বেগম এবং কোষাধক্ষ্য জান্নাত আক্তার শিমু এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের কাউন্সিলর ও জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার উপদেষ্টা রাশেদ আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. শাহীন হোসেন, জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার সহ সভাপতি, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য ও মুক্তিযোদ্ধা যুব কমান্ড সিলেট জেলার সভাপতি মো. জিল্লুর রহমান, এলাকার বিশিষ্ট মুরব্বী কামরান আহমদ কামাল, মখলেছুর রহমান বাবুল, সিলেট মহানগর যুব কমান্ডের সভাপতি মো. মানিক মিয়া, সমাজসেবী মো. মনোয়ার বক্ত শাকিল।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জাতীয় নারী সহায়তা কেন্দ্র সিলেট জেলার নির্বাহি সদস্য সালেহা বেগম, সাফিয়া বেগম, রাশিদা বেগম, তানিয়া আক্তার, বিলকিছ বেগম, সাকেরা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি

আরো..