https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৬:৩২

নারী ক্রিকেট: বাংলাদেশকে হারিয়ে সিরিজ জিতলো ভারত

ক্রীড়া রিপোর্ট: পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জয় পেয়েছিল ভারত নারী ক্রিকেট দল। সিরিজে টিকে থাকতে তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না বাংলাদেশের মেয়েদের সামনে। এমন ম্যাচেও বড় হারের তেঁতো স্বাদ পেয়েছে নিগার সুলতানা জ্যোতির দল।

তৃতীয় ম্যাচে বাংলাদেশকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এই জয় দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়ে হারমানপ্রীত কৌরের দল। বৃহস্পতিবার (২ মে) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায় ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে দলকে ভালো শুরু এনে দেন দুই ওপেনার দিলারা আক্তার ও মুর্শিদা খাতুন। তবে এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে বাংলাদেশ।

ওপেনার দিলারা আক্তার ২৭ বলে ৩৯, জ্যোতি ৩৬ বলে ২৮ ও সুবহানা ২০ বলে ১৫ রান করেন। ভারতের পক্ষে রাধা যাদব নেন ২টি উইকেট।

১১৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আগ্রাসী ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার স্মৃতি মান্ধানা ও শেফালি ভার্মা। উদ্বোধনী জুটিতে ৯১ রান সংগ্রহ করেন এই দুই ব্যাটার।

এরপর ৩৮ বলে ৫১ রান করে আউট হন শেফালি। তার বিদায়ের পর পরই সাজঘরে ফিরে যান স্মৃতি। ৪২ বলে ৪৭ রান করেন তিনি। স্মৃতির বিদায়ের পর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি দয়ালন হেমলতা। ১১ বলে ৯ রান করে আউট হন তিনি।

এরপর রিচা ঘোষকে সঙ্গে নিয়ে ১০ বল হাতে রেখে ৭ উইকেটে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন হারমানপ্রীত। এই জয়ে ৩-০ তে সিরিজে এগিয়ে থাকলো ভারত।

আরো..