https://www.a1news24.com
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৪:৪৯

নাজিরবাজার মাদরাসায় নর্থাম্পটন করবি সিটি কাউন্সিলের সাবেক মেয়র মুজিবকে সংবর্ধনা

সিলেটের দক্ষিণ সুরমার নাজিরবাজারস্থ ঐতিহ্যবাহী দারুল কুরআন মাদরাসায় নবীনবরণ অনুষ্ঠান ও প্রবাসীদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (৯ মে) দুপুরে মাদরাসায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মাদরাসার মুহতামিম মাওলানা জাহিদ হাসানের সভাপতিত্বে ও মুহাদ্দিস মাওলানা আব্দুল মতিনের উপস্থাপনায় প্রবাসী সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান সংবর্ধিত অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্যের নর্থাম্পটন করবি সিটি কাউন্সিলের সাবেক ৩ বারের কাউন্সিলর ও ২ বারের মেয়র, বিশিষ্ট সমাজসেবী-শিক্ষানুরাগী ও খন্দকারবাজার ওয়েলফেয়ার ফাউন্ডেশন ইউকে’র সহসভাপতি মো. মুজিবুর রহমান (আছকির)। সংবর্ধিত অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী তরুণ সমাজসেবী-শিক্ষানুরাগী মো. শায়খুল ইসলাম ও মো. মাঈদুল ইসলাম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ অ্যাডভোকেট মুহিদ হোসেন, খন্দকারবাজার মাদরাসা কমিটির সদস্য রোটারিয়ান শাহ জামাল আহমদ, দারুল কুরআন মাদরাসার শায়খুল হাদিস মাওলানা নাজমুদ্দিন, নাজিরবাজারের বিশিষ্ট ব্যবসায়ী আব্দুল মালিক, বিশিষ্ট মুরুব্বি সফর আলী, মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা নজির আহমদ, শিক্ষাসচিব মুহাদ্দিস মাওলানা নুরুল ইসলাম, মুহাদ্দিস মাওলানা মনজুর আহমদ, মুহাদ্দিস মাওলানা এবাদুর রহমান, মাওলানা জিল্লুর রহমান, সাংবাদিক রেজাউল হক ডালিম, তরুণ সমাজসেবী শাহ রায়হান রিমু, মাওলানা মকসুদ হাসান, মাওলানা আব্দুস সামাদ, মাওলানা মোস্তাক আহমদ, মাওলানা মিজানুর রহমান, মাস্টার আলবাব হোসেন ও মাস্টার হারুনুর রশিদ এবং মাদরাসার আন-নুর ছাত্রসংসদের দায়িত্বশীল নাশিদ শিল্পী আবিদুর রহমান খান ও মুহিবুর রহমান প্রমুখ।
সংবর্ধিত প্রবাসী অতিথিরা তাঁদের বক্তব্যে বলেন- দ্বিনি শিক্ষার জন্য ক্বওমি মাদরাসার বিকল্প নেই। ক্বওমি মাদরাসা আছে বলেই সময়ের রাহবাররা তৈরি হচ্ছেন। সমাজে জ¦লছে ইসলামের আলো, হচ্ছে দ্বিনের চর্চা। তাই ক্বওমি মাদরাসাগুলোর দিকে সবাইকে সহযোগিতার হাত বাড়াতে হবে।

অনুষ্ঠান শেষে প্রবাসীরা দারুল কুরআন এবং নাজিরবাজারে সামান্য পূর্বে (নাজিরবাজার-ঈদগাহবাজার সড়কের বাম পাশে) নির্মাণাধীন উম্মাহাতুল মু’মিনিন মহিলা মাদরাসা পরিদর্শন করেন এবং প্রতিষ্ঠান দুটিতে বড় অনুদানের আশ্বাস প্রদান করেন।

আরো..