https://www.a1news24.com
২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৮:১৫

নওগাঁ-২ আসনে জয়ী আওয়ামী লীগের শহীদুজ্জামান সরকার

নওগাঁ প্রতিনিধি: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-২ আসনে নৌকার প্রার্থী মো. শহীদুজ্জামান সরকার নির্বাচিত হয়েছেন। সোমবার (১২ ফেব্রুয়ারি) রিটার্নিং অফিসার মো. গোলাম মাওলা এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রতিদ্বন্দ্বী চারজন প্রার্থীর মধ্যে নৌকার বিজয়ী প্রার্থী মো. শহীদুজ্জামান সরকার পেয়েছেন এক লাখ ১৮ হাজার ৯৪১ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এইচ এম আক্তারুজ্জামান আলম ট্রাক প্রতীকে পেয়েছেন ৭৪ হাজার ৩৮১ ভোট।

জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের প্রার্থী আইনজীবী তোফাজ্জল হোসেন পেয়েছেন চার হাজার ৮৪ ভোট। অন্য স্বতন্ত্র প্রার্থী মেহেদী মাহমুদ রেজা ঈগল প্রতীকে পেয়েছেন এক হাজার ৪২৬ ভোট।

নির্বাচনে ভোট পড়ার হার ৫৭ দশমিক ১১ শতাংশ। বৈধ ভোট ১ লাখ ৯৮ হাজার ৮৩২টি। বাতিল হয়েছে চার হাজার ৫৫৯ ভোট। এই আসনের মোট ভোটার ৩ লাখ ৫৬ হাজার ১৩২ জন।

গত ৭ জানুয়ারি দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্পন্ন প্রস্তুতি নেয়া হলেও গত ২৯ ডিসেম্বর নওগাঁ-২ আসনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আমিনুল হক মারা যান। আমিনুল হক মারা যাওয়ায় নির্বাচন কমিশন থেকে ওই আসনের নির্বাচন স্থগিত করা হয়। পরবর্তীতে গত ৮ জানুয়ারি এই আসনের নির্বাচনের নতুন তফশিল ঘোষণা করেন নির্বাচন কমিশন। নতুন তফসিল অনুযায়ী নতুন করে নির্বাচনের তারিখ ১২ ফেব্রুয়ারি ঘোষণা করা হয়।

আরো..