https://www.a1news24.com
৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সন্ধ্যা ৭:৫২

দেশে ফুটবলের জনপ্রিয়তা বেড়েই চলেছে, মোরসালিন-রাকিবদের হাতে উঠল পুরস্কার

স্পোর্টস ডেস্ক: দেশে ফুটবলের জনপ্রিয়তা এখন কেমন? জাতীয় দলের ম্যাচে দর্শকে পূর্ণ হচ্ছে গ্যালারি। ঘরোয়া ফুটবলেও বিগ ম্যাচগুলোতে মাঠে দর্শক আসছেন। সবার মধ্যে নতুন করে আগ্রহ তৈরির কারিগর ফুটবলাররাই। তাদের পারফরম্যান্সে গ্যালারি কিংবা টিভির সামনে বাড়ছে দর্শক। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাড়ছে ফুটবল নিয়ে আলোচনা। যার প্রতিফলন ২০২৩ সালের কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে। দর্শক জরিপে সেরাসহ একাধিক পুরস্কার জিতেছেন শেখ মোরসালিন, রাকিব হোসেনরা। সেরা কোচ হয়েছেন আলফাজ আহমেদ।

ফুটবলের বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়তা, কিন্তু বাংলাদেশে কেমন? স্বর্ণালী অতীত সাক্ষী, জাতীয় দল কিংবা ঘরোয়া ফুটবল তিল ধারণের ঠাঁই থাকত না গ্যালারিতে। পাড়া-মহল্লা, গ্রাম-গঞ্জে সবার আগ্রহে কেন্দ্রে থাকত ফুটবল। এখন কেমন? ক্রিকেটের আগ্রাসনে অনেকের মনে হতে পারে ফুটবল হয় অনেকটা নিভৃতে। কিছুদিন হয়ত তেমনই ছিল। কিন্তু সময় বদলে যাচ্ছে। দেশের ফুটবল আবার জায়গা করে নিচ্ছে সবার মনে। ২০২৩ সালটা গুরুত্বপূর্ণ। নবজাগণের শুরু যেন সেখানেই।

ক্রীড়াবিদ আর ক্রীড়া সংশ্লিষ্টদের প্রাচীন পুরস্কার কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে ২০২৩ সালের পপুলার চয়েজ অ্যাওয়ার্ড অর্থাৎ দর্শকের ভোটে সেরাদের সেরা হয়েছেন শেখ মোরসালিন। পেছনে ফেলেছেন দুই ক্রিকেটার নাজমুল হোসেন শান্ত, ফারজানা পিংকি এবং অ্যাথলেট ইমরানুর রহমানকে। গত বছর জাতীয় দল রঙিন ছিল মোরসালিনের পারফরম্যান্সে, রঙিন ছিল গ্যালারি, সঙ্গে পুরো দেশ। শুধু একটি নয়, সব ডিসিপ্লিনের খেলোয়াড়দের পেছনে ফেলে ২০২৩ সালের সেরা উদীয়মানের পুরস্কারও উঠেছে তরুণ তারকার হাতে।

সেরা ফুটবলারের পুরস্কার জিতেছেন রাকিব হোসেন। আরেকটি সেরার পুরস্কার অল্পের জন্য মিস করেছেন। ইমরান, শান্তদের সঙ্গে লড়াই করে ২০২৩ সালের বর্ষসেরা ক্রীড়াবিদের তৃতীয় পুরস্কার জিতেছেন বসুন্ধরা কিংস তারকা। সব ডিসিপ্লিনের মধ্যে বর্ষসেরা কোচ মোহামেডানের আলফাজ আহমেদ। গত বছর সাদাকালোদের ফেডারেশন কাপ জেতানো আর স্বাধীনতা কাপের ফাইনালে তোলার স্বীকৃতি পেয়েছেন সাবেক তারকা ফুটবলার। যিনি ফুটবলার হিসেবে ১৯৯৯ সালে জিতেছিলেন বিএসপিএ অ্যাওয়ার্ড।

আরো..