https://www.a1news24.com
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৯:৫৭

দেখে নিন, কোপা আমেরিকায় ব্রাজিল এবং আর্জেন্টিনার নতুন প্রতিপক্ষ

খেলাধুলা ডেস্ক: কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে দক্ষিণ আমেরিকা ফুটবলের সবচেয়ে বড় টুর্নামেন্ট কোপা আমেরিকার। এবারের আসর শুরু হতে বাকি তিন মাসেরও কম। প্রায় ছয় মাস আগেই কোপা আমেরিকার পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করলেও, এতদিন ব্রাজিল–আর্জেন্টিনার দুটি প্রতিপক্ষ চূড়ান্ত হয়নি। অবশেষে জানা গেল এই দুই পরাশক্তির নতুন দুই প্রতিপক্ষ দলের নাম। কানাডা ও কোস্টারিকা কোপা আমেরিকার বাছাইয়ে উত্তীর্ণ হয়েছে।

গত (২৩ মার্চ) লাতিন ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল জানিয়েছে এবার দেশ দুটি কোপা আমেরিকায় খেলছে। কানাডা ও কোস্টারিকা কনক্যাকাফ প্লে-অফের শীর্ষ দুই দল। যা তাদের কোপা আমেরিকায় খেলার সুযোগ করে দিয়েছে। গ্রুপ অব ডেথখ্যাত ‘এ’–তে আর্জেন্টিনার প্রতিপক্ষ পড়েছে পেরু এবং চিলি। সর্বশেষ দল হিসেবে ওই গ্রুপে যুক্ত হয়েছে কানাডা।

অন্যদিকে, তুলনামূলক সহজ গ্রুপ ‘ডি’–তে ব্রাজিল পড়ে কলম্বিয়া এবং প্যারাগুয়ের সঙ্গে। ওই গ্রুপের শেষ প্রতিপক্ষ হিসেবে নতুন করে যুক্ত হয়েছে কোস্টারিকা। হুন্ডুরাসকে ৩-১ গোলে হারিয়ে কোস্টারিকা কোপা আমেরিকার মূল পর্ব নিশ্চিত করেছে।

২০২৬ বিশ্বকাপের কথা মাথায় রেখে ৪৮তম কোপা আমেরিকার আসর বসছে মার্কিন যুক্তরাষ্ট্রে। আগামী ২০ জুন আসরের উদ্বোধনী ম্যাচে নতুন করে আসা কানাডার মোকাবিলা করবে লিওনেল মেসির আর্জেন্টিনা। এছাড়া ব্রাজিল নিজেদের প্রথম ম্যাচে কোস্টারিকার মুখোমুখি হবে ২৪ জুন।

আরো..