https://www.a1news24.com
২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৮:৫২

দুই সেঞ্চুরিতে পাকিস্তানের দাপুটে জয়

ক্রীড়া ডেস্ক: বিশ্বকাপে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে পাকিস্তান। মঙ্গলবার (১০ অক্টোবর) হায়দারাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা।

কুসল মেন্ডিস ও সাদিরা সামারাবিক্রমার জোড়া শতকে ভর করে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩৪৪ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। মেন্ডিস ৭৭ বলে ১২২ ও সামারাবিক্রমা ৮৯ বলে ১০৮ রান করেন।৩৪৫ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় পাকিস্তান। দলীয় ৩৭ রানে দুই ব্যাটারকে হারায় তারা।

এরপর ওপেনার আব্দুল্লাহ শফিককে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন মোহাম্মদ রিজওয়ান। দু’জন মিলে ১৭৬ রানের জুটি গড়েন। এরই মাঝে শতক পূর্ণ করেন শফিক।

তবে দলীয় ২১৩ রানে ১০৩ বলে ১১৩ রান করে সাজঘরে ফিরে যান শফিক। এরপর ক্রিজে আসা সৌদ শাকিলকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন রিজওয়ান।দলীয় ৩০৮ রানে ৩০ বলে ৩১ রান করে আউট হন শাকিল। অন্যদিকে সাবলীল ব্যাটিংয়ে নিজের শতক পূর্ণ করেন রিজওয়ান।

এরপর ইফতিখার আহমেদকে সঙ্গে নিয়ে ১০ বল বাকী থাকতে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন রিজওয়ান। লঙ্কানদের পক্ষে দিলশান মাদুশাঙ্কা নেন ২টি উইকেট।

আরো..