https://www.a1news24.com
২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রাত ৩:৩৮

দুই নতুন মুখ নিয়ে বাংলাদেশে সিরিজের জন্য ভারতের নারী দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এ মাসেই বাংলাদেশে আসবে ভারত নারী ক্রিকেট দল। সোমবার সেই সিরিজের জন্য নিজেদের ওয়েবসাইটে ১৬ জনের স্কোয়াড ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সিরিজের সব কটি ম্যাচই হবে সিলেটে।

ভারতীয় দলটিতে নতুন মুখ দুটি—আশা সোভানা ও সাজানা সজীবন। দুজনই স্পিনার। এ ছাড়া দুই বছর পর দলে ফিরেছেন শ্রেয়াঙ্কা পাতিল ও দয়ালন হেমলতা। বাংলাদেশের মেয়েদের জাতীয় ক্রিকেট দলের এটাই প্রথম পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। আর এই সিরিজে মুখোমুখি হতে ভারতের মেয়েরা বাংলাদেশে আসবে ২৩ এপ্রিল।

স্কোয়াডের পাশাপাশি পূর্বের ঘোষিত সিরিজের সূচিও নিজেদের ওয়েবসাইটে প্রকাশ করেছে বিসিসিআই। ২৮ এপ্রিল হবে সিরিজের প্রথম ম্যাচ। সিরিজের বাকি চারটি ম্যাচ ৩০ এপ্রিল, ২ মে, ৬ মে ও ৯ মে।

এই সিরিজে প্রথম দুটি ও শেষ ম্যাচটি দিবারাত্রির। এই তিনটি ম্যাচ শুরু হবে সন্ধ্যা সাড়ে ছয়টায়। তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি শুরু হবে বেলা দুইটায়। এ নিয়ে তৃতীয়বার টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবেন ভারতের মেয়েরা। ২০১৪ সালে প্রথম সফরে ৩-০ ব্যবধানে জেতে ভারত। গত বছরের জুলাইয়ে সর্বশেষ সফরে ভারত সিরিজ জেতে ২-১ ব্যবধানে।

ভারতের স্কোয়াড: হারমানপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মান্দানা (সহ–অধিনায়ক), শেফালি বর্মা, দয়ালন হেমলতা, সাজানা সজীবন, রিচা ঘোষ (উইকেটকিপার), যষ্টিকা ভাটিয়া (উইকেটকিপার), রাধা যাদব, দীপ্তি শর্মা, পূজা বস্ত্রকর, আমানজোত কৌর, শ্রেয়াঙ্কা পাতিল, সাইকা ইসহাক, আশা সোভানা, রেনুকা সিং ও তিতাস সাধু।

আরো..